মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

যুগের চিন্তাকে নিয়ে প্রথমআলোর প্রতিবেদন ভাইরাল

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  নারায়ণগঞ্জের জনপ্রিয় ও প্রচার সংখ্যার শীর্ষে থাকা পত্রিকা দৈনিক যুগের চিন্তার ডিক্লেয়ারেশন (প্রামাণিকরণ) বাতিলের প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) করা মানববন্ধনের সংবাদটি ১০ এপ্রিল শীর্ষ জাতীয় পত্রিকা ‘প্রথম আলো’ তে প্রকাশিত হয়। ‘গডফাদারদের মুখোশ উন্মোচন করায় পত্রিকা বন্ধ’ শিরোনামে প্রতিবেদনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত ভাইরাল হয়ে গেছে। হাজার হাজার পাঠক রিপোর্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। পাঠকদের জন্য প্রতিবেদনটি হুবহু তুলে ধরা হলো : 
প্রতিনিধি, নারায়ণগঞ্জ :

চুক্তিপত্রের শর্ত ভঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জের আঞ্চলিক দৈনিক যুগের চিন্তার প্রকাশনা (ডিক্লারেশন) বাতিলের প্রতিবাদের মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব এবং জেলা সাংবাদিক ইউনিয়ন। মানববন্ধন চলাকালে সাংবাদিক নেতারা বলেন, গডফাদারদের অপকর্মের মুখোশ উন্মোচন করায় যুগের চিন্তার প্রকাশনা বাতিল করা হয়েছে। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে তথ্যসচিব বরাবর স্মারকলিপি দেন সাংবাদিক নেতারা। 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সাবেক সভাপতি হালিম আজাদ, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুগের চিন্তার নির্বাহী সম্পাদক এজাজ কুরেশী, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা। 

মাহবুবুর রহমান বলেন, ‘যুগের চিন্তার মাধ্যমে নারায়ণগঞ্জের গডফাদারদের সব অপকর্মের মুখোশ উন্মোচিত হয়েছে। ওই গডফাদার ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে লেখার কারণেই যুগের চিন্তা বন্ধ করা হয়েছে। আমরা আইনি লড়াই চালিয়ে যুগের চিন্তার অনুমোদন ফেরত নিয়ে আসব।’

হালিম আজাদ বলেন, ‘যুগের চিন্তা বন্ধ করে দেওয়া নারায়ণগঞ্জবাসীর জন্য মোটেও সুখকর নয়। যখনই কোন পত্রিকা গুমানুষের পক্ষে অবস্থান নেয়; সন্ত্রাসী, গডফাদার এবং অন্যায়ের বিরুদ্ধে লেখা হয়, তখন আদের ওপর ঠুনকো অভিযোগ চাপিয়ে দেওয়া হয়। অন্যায়ভাবে যুগের চিন্তার ডিক্লারেশন বাতিল করা হয়েছে। আমরা বলতে চাই, পত্রিকার নিবন্ধন না দেওয়া পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন অব্যাহত থাকবে। 

আবদুস সালাম বলেন, ‘কোন কারণ দর্শাও ছাড়াই নিয়মবহির্ভূতভাবে যুগের চিন্তার ডিক্লারেশন বাতিল করা হয়েছে। কোন ইঙ্গিতে একজন জেলা ম্যাজিস্ট্রেট যুগের চিন্তার ডিক্লারেশন বাতিল করে শতাধিক সাংবাদিককে বেকার করলেন? আমরা সাংবাদিকেরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, পত্রিকাটি আবার প্রকাশের অনুমোদন দেওয়া হোক।’

গত সোমবার চুক্তিপত্রের শর্ত ভঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জের যুগের চিন্তার প্রকাশনা বাতিল করেন নারায়ণগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট রাব্বী মিয়া। 

     
 

এই বিভাগের আরো খবর