শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

মুজিববর্ষ জাতীয় স্কুল কাবাডিতে জয়ী হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জে জেলা পুলিশের আয়োজনে মুজিববর্ষ জাতীয় স্কুল কাবাডি প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ নভেম্বর) বিকালে ফতুল্লা ওসমানী পৌর স্টেডিয়ামে পৃথকভাবে বালক ও বালিকদের প্রস্তুতিমূলক প্রতিযোগিতার ফাইনাল খেলা অুনষ্ঠিত হয়। 
 
গত ২১ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত তিনদিন ব্যাপী অনুষ্ঠিত এই কাবাডি প্রতিযোগিতায় বালক শাখায় ফাইনালে দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় ৫০-৩০ পয়েন্টের ব্যবধানে জয়গোবিন্দ হাই স্কুলকে হারিয়ে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 

অন্যদিকে বালিকা শাখায় দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় ৮২-২০ পয়েন্টের বিরাট ব্যবধানে কাশীপুর আদর্শ উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। দুই শাখার বিজয়ী দলের প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সদর উপজেলার বিভিন্ন স্কুলের ১৭টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে বালক শাখায় ১২টি এবং বালিকা শাখায় ৫টি দল ছিল। 
 
নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন, জাতীয় কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা।

 জাতীয় কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেন, আগামী বছর মুজিববর্ষ পালিত হবে।সে সবছর সকল উপজেলায় ১০ টি ছেলে ও ১০ টি মেয়ে স্কুল নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠান হবে। এটা তার একটি প্রস্তুতিমূলক খেলা। কাবাডি একটি বাংলাদেশের জাতীয় খেলা এই খেলাকে বঙ্গবন্ধু শেখ মুজিবর তিনি জাতীয় করণ করে ছিলেন। 


জাতীয় কাবাডির জন্য তেমন কোন জায়গা নেই। সেক্ষেত্রে নারায়ণগঞ্জ একটি গুরুত্বপূর্ণ শহর এখানে একটি আন্তজার্তিক ভ্যানু করা সম্ভব। এর কারণে নারায়ণগঞ্জে আলাদা পরিচয়ে পরিচিত হতে পারে। কাবডি জাতীয় খেলা, এটা নারায়ণগঞ্জবাসী ধারণ করুক এটাই চাই। কাবাডি ফেডারেশন সাধারণ সম্পাদক হিসাবে আপনাদের কাছে দাবি করছি, আন্তজার্তিক কাবাডি  খেলার আয়োজন হলে আমরা যেন নারায়ণগঞ্জে করতে পারি। 


পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, আমি আজকের কাবাডি প্রতিযোগিতার ফাইনাল খেলা খুব উপভোগ করেছি। চ্যাম্পিয়ন স্কুলকে অভিনন্দন জানাই। কাবাডি আমাদের জাতীয় খেলা, প্রিয় খেলা।

 

এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, পুলিশ সমাজ আমাদের এই খেলার আমন্ত্রণ জানাচ্ছে এটাই বড় ব্যাপার। আমরা জানি পুলিশ কেবল আইন-শৃঙ্খলার কাজ করছে কিন্তু তারা যে খেলাধুলাদিয়েও আনন্দ দেয়ার ব্যবস্থা করে সেটাই ভালো ব্যাপার। 
 

এই বিভাগের আরো খবর