রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

মুক্তিযোদ্ধাসহ ৪ জনকে কুপিয়ে জখম

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনসহ চারজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে বলে অভিযোগ উঠেছে সোনারগাঁ পৌরসভার কাউন্সিলর শাহজালাল ও তার লোকজনের বিরুদ্ধে। 

 

বুধবার (৬ নভেম্বর) দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের বেয়াই  ছেলের শশুর) মো. মনির হোসেন বাদী হয়ে সন্ধ্যায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। 

 

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার দরপত গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের সাথে পাশ^বর্তী সোনারগাঁ পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালালের দীর্ঘদিন ধরে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে বুধবার দুপুরে মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের সঙ্গে কাউন্সিলর শাহজালালের কথাকাটাকাটি হয়। 

 

এক পর্যায়ে কাউন্সিলর শাহজালালের নেতৃত্বে নুরুজ্জামান, বাদশা, কামাল, রফিক ও আব্দুর রশিদসহ ১০-১৫জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, বটি, ছোরা, লোহার রড, লাঠিসোটা নিয়ে মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের বাড়িতে গিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন, তার স্ত্রী রওশান আরা বেগম, ছেলে মোশারফ ও ফাতেমা বেগম আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

 

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন জানান, দীর্ঘ ৫০ বছর ধরে এ বাড়ি আমরা ভোগ দখল করে আসছি। শাহজালাল পৌরসভা নির্বাচনের পর সে জয়ী হয়ে আমাদের জোরপূর্বক আমাদের জায়গা দখল করার চেষ্টা করে। আমরা বাঁধা দেয়ায় আমাদের পিটিয়ে কুপিয়ে আহত করে। 

 

অভিযুক্ত কাউন্সিলর শাহজালালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন আমাদের ১৭ শতাংশ জমি দখল করে আছে। এলাকাবাসী বিচার-শালিস করে সীমানা দিয়ে অতিক্রম করার জন্য মানা করে। মুক্তিযোদ্ধা ওই সীমানা লঙ্ঘন করে একটি গ্যারেজ নির্মাণ করতে গেলে বাঁধা দিলে আমাদের উপর তারা আক্রমণ করে আমাদের আহত করে। 

 

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মুক্তিযোদ্ধা ও তার পরিবারের উপর হামলার ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এই বিভাগের আরো খবর