শুক্রবার   ২৪ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ১৯ রমজান ১৪৪০

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিবে কুতুবপুর নাগরিক কমিটির সমাবেশ

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (সংবাদ বিজ্ঞপ্তি ২৪) : কুতুবপুর নাগরিক কমিটির সদস্য সচিব এসএম কাদিরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় পুর্ব শাহী মহল্লায় নাগরিক কমিটির কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 


নাগরিক কমিটির আহ্বায়ক নূরুল হক জমাদ্দার এর সভাপত্বিতে সভায় বক্তব্য রাখেন নাগরিক কমিটির নেতা আ.রাজ্জাক, ফারুক হোসেন, সোহেল শেখ, এড. সুমন প্রমুখ।


প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কুতুবপুর নাগরিক কমিটি ২০১০ সাল থেকে অবহেলিত কুতুবপুরবাসির সংকট নিরসনে ১৪ দফা দাবি নিয়ে লড়াই সংগ্রাম করছেন। তার মধ্যে অন্যতম দাবি স্টিল রোলিং ও কলকারখানার দূষিত কালো ধোঁয়ার হাত থেকে রসুলপুর বউবাজার শাহীবাজার নয়ামাটি নন্দলালপুরসহ আশেপাশের এলাকার জনগণকে রক্ষা করা। এ জন্য বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানানো, সভা সমাবেশ ও মিছিল করা হয়।


সমাবেশে নেতৃবৃন্দ উল্লেক করেন, রসুলপুর ও ভাংগাপুল মুরুব্বিয়ান এবং যুবসমাজের উদ্যেগে চার বছর ধরে বিভিন্নভাবে আন্দোলন করে আসছে। ফলে স্টিল রোলিং ও কলকারখানার মালিকরা ক্ষিপ্ত হয়ে কুতুবপুর নাগরিক কমিটির সদস্যসচিব এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দিয়েছে।

 
বক্তারা আরও বলেন, এসএম কাদির শুধু এলাকার জনগণের পাশাপাশি শ্রমিকদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আন্দোলন করছেন। একটি কুচক্রিমহল তাকে ঘায়েল করতে এবং এইপথ থেকে সরে যেতে বাধ্যকরতে মিথ্যা মামলা দিয়েছে।


মিথ্য মামলা প্রথ্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, অনতিবিলম্বে নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনগণকে সাথে নিয়ে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা হবে। কাদিরসহ নেতৃবৃন্দকে হামলা মামলার ভয় দেখিয়ে আন্দোলন থেকে দূরে সরানো যাবেনা। 

 

 সোমবার (১৩ এপ্রিল) দুপুরে সংগঠন কতৃক গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 
 

এই বিভাগের আরো খবর