মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

মাদক একটি সামাজিক বর্জ্য : অসিত বরণ বিশ্বাস

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশের ১৫নং ওয়ার্ডটি ঘনবসতীপূর্ণ এলাকা। এলাকার স্থায়ী অধিবাসীদের বাইরেও ১০-১২ গুন বেশি নাগরিক এই ওয়ার্ডে প্রতিদিন ব্যবসা বানিজ্যসহ বিভিন্ন কার্যক্রমে অংশ নেয়। ফলে বিপুল পরিমান ময়লা আবর্জনা এলাকায় তৈরী হয়।

 

এই কমিটি বর্জ্য অপসারনের পাশাপাশি নাগরিকদের মধ্যে সচেতনতাবোধ তৈরী করার জন্য সচেষ্ট হবে। এছাড়া, মাদক হচ্ছে একটি সামাজিক বর্জ্য। আমাদের দৈনন্দিন উচ্ছিষ্ট বর্জ্য যেমন প্রাকৃতিক পরিবেশকে নষ্ট করে তেমনি মাদক ও সামাজিক বর্জ্য হিসেবে সমাজকে কলুষিত করে। তাই আমাদেরকে একইসাথে উভয়প্রকার বর্জ্য অপসারনে সচেতন ও সক্রিয় থাকতে হবে। অনুষ্ঠানে শিশুদের নৃত্য, সঙ্গীতসহ রবি বাউলের গান দর্শক শ্রোতাদের মুগ্ধ করে।

 


র‌্যালীবাগান কমিউনিটি বর্জ্য ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে দুইদিন ব্যাপী শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে তিনি এই কথা বলেন। 

 


এ সময় আরো উপস্থিত ছিলেন দক্ষিন র‌্যালীবাগান ভূমি রক্ষা ও সমাজ উন্নয়ন কমিটির সভাপতি গাজী সালাউদ্দিন, ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রানা, সহ-সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক মনির হোসেন সর্দার, যুগ্ম সম্পাদক আলহাজ্ব মুরাদ হোসেন, কোষাধ্যক্ষ মোঃ জাভেদ, মোঃ শরীফ হোসেন, সাগর বাবু, সামসুদ্দিন বাবু, অনীল দাস, বিল্লাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

এছাড়াও জিমখানা সমাজ উন্নয়ন সংসদের আহ্বায়ক মোঃ দেলোয়ার হোসেনসহ সদস্যবৃন্দ। ঋষিপাড়া পঞ্চায়েত কমিটির আহ্বায়ক কাশীনাথ দাস সহ সদস্যবৃন্দ। র‌্যালীবাগান বর্জ্য ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক জসিম উদ্দিন, সদস্য সচিব আব্দুল করিম, ১৫ নং ওয়ার্ড সচিব  মোঃ আবুল কালাম। 

এই বিভাগের আরো খবর