বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

ভিপি বাদল নিজেই লাঙ্গল মার্কা আওয়ামী লীগার : জাহাঙ্গীর আলম

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হলেও জেলা আওয়ামী লীগের অধিকাংশ সদস্যকে না জানানোয় ক্ষোভ ঝেড়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এক্ষোভ প্রকাশ করেন।


জাহাঙ্গীর আলম বলেন, জেলা আওয়ামী লীগের শুধুমাত্র সভাপতি আর সাধারণ সম্পাদকই নীতিনির্ধারক না। তাহলে আর পূর্ণাঙ্গ কমিটির প্রয়োজন হতোনা। নিয়ম হচ্ছে কোন সম্মেলন করার আগে যদি জরুরি হয় জরুরি সভা ডাকবেন কমিটির সভাপতি আর সাধারণ সম্পাদক। কিন্তু আমাদের এখানে সেসব নিয়ম কানুনের বালাই নেই। 


তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এখন সাধারণ সম্পাদক ভিপি বাদলের পাল্লায় পড়েছেন। সভাপতি এখন লাঙ্গলমার্কা আওয়ামী লীগারের কথায় চলেন। আর তাই বন্দরের কাউন্সিল এভাবে হলো। কাজিম উদ্দিনের মতো লোক যে কিনা বিএনপি হয়ে জাতীয় পার্টি করে আওয়ামী লীগার হয়েছে তাকে করা হয়েছে সাধারণ সম্পাদক। আর একারণেই জেলা আওয়ামী লীগের অধিকাংশ সদস্যকে আমন্ত্রণ জানানো হয়নাই। চুপিসারে প্রেসক্রাইব কমিটি করলো তারা। এখানেও অর্থের লেনদেন হয়ে থাকতে পারে।কেন্দ্রীয় নেতাদের এব্যাপারটি খতিয়ে দেখা প্রয়োজন। 


জাহাঙ্গীর আলম বলেন, ভিপি বাদল ১৯৮৬ সালের নির্বাচনে চাষাঢ়ায় নৌকা নামিয়ে লাঙ্গল টানিয়েছিলো। সে হচ্ছে লাঙ্গল মার্কা আওয়ামী লীগার। তার কারণেই জেলা আওয়ামী লীগে বিশৃঙ্খলা। ভিপি বাদলের গ্রামের বাড়ি মতলব। আর তাই নারায়ণগঞ্জের উপর তার কোন মায়া নাই। নারায়ণগঞ্জকে ভিপি বাদল মতলব বানাতে চায়। আর তাই সভাপতিকে সে কুপরামর্শ দিয়ে আসছেন। 


আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানিয়ে জাহাঙ্গীর আলম বলেন, এবারের জাতীয় সম্মেলনের পর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি দেয়ার সময় মাননীয় সভানেত্রীর প্রতি আমার আহবান যে যেই জেলার বাসিন্দা অর্থাৎ জন্মস্থান তাকে সেই জেলার দায়িত্ব দেয়া হলে সংগঠন শক্তিশালী হবে।


ভিপি বাদলের মতো মতলববাজকে নারায়ণগঞ্জের মতো গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব দিলে যেমন দল ক্ষতিগ্রস্ত হয় আমাকেও যদি মুন্সিগঞ্জের সভাপতি বানানো হয় তবে দল ক্ষতিগ্রস্ত হবে। দলকে শক্তিশালী করতে হলে স্থানীয় প্রকৃত আওয়ামী লীগারকে দায়িত্ব দিলে দল শক্তিশালী হবে। বাইরের লোকের নারায়ণগঞ্জের মানুষের উপর দরদ কম থাকে।     

এই বিভাগের আরো খবর