বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

ভার্চ্যুয়াল কোর্টে প্রথম দিনে ৬ মামলায় শুনানি, জামিন পেলো ৩

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩ মে ২০২০  


নারায়ণগঞ্জ আদালতে জরুরি কার্যক্রম করতে তথ্য প্রযুক্তির ব্যবহার করে ভার্চ্যুয়াল কোট চালু করা হয়েছে। প্রথম দিনে ১৬ টি মামলার আবেদন করে এর মধ্য থেকে ৬ টি মামলার শুনানি হয়েছে তিনটি মামলায় জামিন হয়েছে।

 

বুধবার  (১৩ মে)  দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি)  এডভোকেট এস এম ওয়াজেদ আলী খোকন এ তথ্য জানান।

 

যে তিনটি মামলায় জামিন পেয়েছে তা হলো, ফতুল্লা থানার মাদক মামলায় জামিন পেয়েছে মো. আলাউদ্দিন এই মামলার আইনজীবী ছিলেন এড. বারি ভুইয়া। ফতুল্লা থানার আরেকটি মাদক মামলায় জামিন পেয়েছে মো. সাইফুল এই মামলার আইনজীবী ছিলেন এড. বোরহান উদ্দিন এবং সদর থানার একটি মাদক মামলায় জামিন পেয়েছে ফারজানা বেগম এই মামলার আইনজীবী ছিলেন এড. বারি ভুইয়া।


এর আগে গত রবিবার (১০ মে) নোটিশ উল্লেখ থাকে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, তথ্য প্রযুক্তি ব্যবহার করে অধ্যাদেশ ২০২০ (অধ্যাদেশ নং-০১,২০২০) এর নির্দেশনা মোতাবেক ভার্চুয়াল কোট এর মাধ্যমে জরুরি জামিন বিষয়সমূহ শুনানির লক্ষ্যে জেলা ও দায়রা জজ আদালত, নারায়ণগঞ্জ এর ই-মেইল এ জামিন সংক্রান্ত আবেদন গ্রহণ করা হবে। আবেদনের সময় সংশ্লিষ্ট আইনজীবীর নাম, ই-মেইল, ফোন নম্বর, আইডি নং ইত্যাদি উল্লেখ করতে হবে। আবেদন গ্রহণের পর সংশ্লিষ্ট আইনজীবীকে শুনানীর তারিখ ও ভার্চ্যুয়াল কোটের লিঙ্ক ই-মেইল এর মাধ্যমে প্রেরণ করা হবে।

এই বিভাগের আরো খবর