বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

ভারত-বাংলাদেশ সিরিজের ট্রফি নামবে আকাশ থেকে! 

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ নিয়ে ক্রমেই বাড়ছে উত্তেজনা। বিশেষ করে সিরিজের শেষ টেস্ট তথা ইডেন গার্ডেন টেস্টকে স্মরণীয় করে রাখতে যেনো চেষ্টার কমতি রাখছে না বোর্ড কর্তারা। 


কীভাবে ম্যাচটি আরও আকর্ষণীয় করে তোলা যায়, তা নিয়ে প্রত্যেক দিনই দফায় দফায় বসছে বৈঠক।সবশেষ নতুন তথ্য, এ সিরিজের ট্রফি ইডেনে নামানো হবে আকাশ থেকে। হেলিকপ্টারে করে ট্রফি নিয়ে এসে তা মাঠে নামানোর পরিকল্পনা করছেন তারা। 


এছাড়া ম্যাচ শুরু হওয়ার আগে হেলিকপ্টার শো দেখা যেতে পারে বলে জানিয়েছে সিএবি কর্তারা। হেলিকপ্টার থেকে আবির ছড়িয়ে সূচনা হতে পারে টেস্ট ম্যাচের। 


তবে এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি। সিএবি যুগ্মসচিব দেবব্রত দাস বলেছেন, হেলিকপ্টার থেকে আবির ছড়িয়ে টেস্ট ম্যাচের সূচনা করার পরিকল্পনা রয়েছে। আশা করা যায়, এই পরিকল্পনা সফল ভাবেই কার্যকরী হবে।


ক্রিকেট এসোসিয়েশন অফ বেঙ্গলের তথ্যানুযায়ী দিবারাত্রির টেস্ট ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টা থেকে। রাত আটটার মধ্যেই শেষ হবে প্রতিদিনের খেলা। 


সাধারণত নভেম্বরে শিশির ও কুয়াশা সমস্যা তৈরি করে। এ কারণেই ম্যাচের সময় কিছুটা এগিয়ে আনা হয়েছে। সেই সঙ্গে শিশিরের পরিমাণ কমাতে ডিউ স্প্রে-র সাহায্য নেওয়া হবে। ইডেনের কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেছেন, ভাল হত যদি দু’টো ফ্রেন্ডলি ম্যাচ খেলিয়ে গোটা বিষয়টা দেখে নেওয়া যেত। কিন্তু তার জন্য পর্যাপ্ত সময় পাওয়া যাবে কি না জানি না।


টেস্ট ম্যাচের টিকিটও আকর্ষণীয় করে তোলার পরিকল্পনা রয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল এর। সিএবি সচিব অভিষেক ডালমিয়া বলেছেন, যেহেতু ম্যাচটি ঐতিহাসিক, তাই টিকিটও এমন সুন্দরভাবে তৈরি করতে চাই যা স্মরণীয় হয়ে থাকবে ক্রিকেটপ্রেমীদের কাছে।


ভারত-বাংলাদেশের শেষ টেস্ট নিয়ে নিত্যদিনই আসছে নতুন নতুন চমকের খবর। দেখা যাক সামনে আর কী কী চমক দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড ও সিএবি। 

এই বিভাগের আরো খবর