শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বড় শত্রু নেই যাদের দমন করতে আক্রমণের প্রয়োজন : জসিম উদ্দিন

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক জসিমউদ্দিন বলেছেন, আমরা বোঝাতে চাই নারায়ণগঞ্জের মানুষ দারুন সম্প্রীতির মধ্যে আছে। সেটা আপনারা আজকে বিভিন্ন র‌্যালি ও অনুষ্ঠানগুলোর মধ্যেই দেখেছেন। 


সামনে আমরা এভাবেই কাজ করবো। আমরা যেই বিষয়টা বলতে চেয়েছিলাম সেটা হচ্ছে, এখন কিন্তু কোন বড় শত্রু নেই। যাদের দমন করার জন্য বড় ধরনের অক্রমণের প্রয়োজন আছে। 


শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় দেওভোগ জিওস আখড়ার একটি মন্দিরে জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, সৌহার্দ ও সম্প্রীতির যে দর্শনটা কিন্তু আমরা কৃষ্ণের অবির্ভাব তিথি আথবা এই দিনের উপলক্ষ্যেই এসেছে। আজকে আমরা সারাদিন কি করেছি? কেউ হয়তো উপাস রেখেছি কিংবা কেউ কৃষ্ণের জীবনি নিয়ে আলোচনা করেছেন কিন্তু মূল বিষয় হচ্ছে যে, আমরা এখান থেকে যেটা নিয়ে যাবো। 


এই নারায়ণগঞ্জ কিন্তু অনেক ঐতিহ্যের শহর। এখানে (নারায়ণগঞ্জে) হিন্দু ধর্মাবলম্বীদের অনেক অবস্থান ছিলো এখনো আছে। আজকে যেই উদ্দিপনা নিয়ে আপনারা শহরে জন্মাষ্টমির মিছিল বা র‌্যালি পালন করলেন তা দুই’শ বছর আগে ঢাকা শহরের সেই বিশাল মিছিলের কথা মনে করিয়ে দেয়। সেই সময়ে এত বড় জন্মাষ্টমির র‌্যালি পৃথিবীর আর কোথাও হতোনা। সেটা বিশ্বের বড় অনুষ্ঠান ছিলো। 

 

অনুষ্ঠানে আরও ক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুভাশ চন্দ্র সাহা, ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, হিন্দু বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সভাপতি পরিতোষ কান্তি সাহা, সাধু নাগ আশ্রমের সাধারণ সম্পাদক তারাপদ আচার্য্য, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, মহানগর কমিটির সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, মহানগর পূজা কমিটির সভাপতি অরন কুমার দাশ, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা প্রমুখ। 

এই বিভাগের আরো খবর