রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বেড়েছে সোর্সদের দাপট, অপরাধের রাজ্যে বিচরণ! 

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

যুগের চিন্তা ২৪ : বিপদগামী সোর্সের কারনেই ফতুল্লায় মাঝে মধ্যেই সাধারণ মানুষ হয়রানীর শিকার হচ্ছে।  পুলিশ সদস্যদের ভুল তথ্য দিয়ে মানুষকে আটক করে তারা ফায়দা লুট করা হয়, ছিনতাই, চাঁদাবাজী, মাদক ব্যবসা করে থাকে বলে অভিযোগ। 

অভিযোগ রয়েছে জেলা গোয়েন্দা পুলিশও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এবং পুলিশের কিছু অসাধু কর্মকর্তার ছত্রছায়ায় অপরাধের রাজ্যে সোর্সদের বিচরণ। 

অভিযোগ রয়েছে,জেলা গোয়েন্দা পুলিশও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এবং ফতুল¬া মডেল থানা পুলিশের কিছু অসাধু কর্মকর্তার ছত্রছায়ায় বেশ কিছু সোর্স সোর্সরা নিরীহ মানুষকে ও বিভিন্নভাবে মামলার ভয় দেখিয়ে ব্ল¬্য¬াক মেইলিংয়ের মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। 

আর এ সকল সোর্সদের চাহিদা মোতাবেক অর্থ না দিলে তাদের বাড়ীর আশে পাশে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য রেখে মামলায় জড়িয়ে দেওয়া হচ্ছে। এছাড়াও বড় মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোয়ারা নিয়ে দূর্বল মাদক ব্যবসায়ী ও সেবন কারীদের পুলিশের মাধ্যমে আটক করায় সোর্স। 

এ ব্যাপারে পুলিশের এক উর্দ্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশের সোর্স হিসেবে যারা কাজ করেন তাদের অতীত পর্যালোচনা করলে দেখা যাবে,এক সময় তারা নানা ধরনের অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। 

তাই তাদের বিরুদ্ধে প্রশ্ন উঠাতাই স্বাভাবিক। যদি কোন সোর্সের বিরুদ্ধে অপরাধ কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়ার অভিযোগ উঠে তাহলে তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ফতুল¬ায় যে সমস্ত সোর্স দাবড়ে বেড়াচ্ছে তারা হলো,মাসদাইর এলাকার রমু ওরফে ফর্মা রমু, হাসান, মাসুম, শাহীন ওরফে মাইছ্যা শাহীন, রফিক, ল্যাংড়া সাজু, কাইল্ল্যা রিপন, আঙ্গুল কাটা হাবিব, বিক্রমপুইরা তাজু, মাবুল,ক সাই নাসির। 

মুসলিমনগর এলাকার সোর্স সাদ্দাম, কাশীপুর এলাকার রাজু, সবুজ, রাসেল, সজল। পঞ্চবটি ধর্মগঞ্জ এলাকার আলম, নুর আলম, বক্তাবলীর এলাকার চায়না। লাল খাঁ এলাকার শিবু, মহিউদ্দিন। 

ফতুল্লা লালপুর এলাকার বাদল। ফতুল্ল¬া রেলষ্ট্রেশন এলাকার, পান্না, পারভিন, জাকির, ভাতিজা আল আমিন, জসিম, সাবিনা, মিলন, জামাই শাহিন, রকি, ফয়সাল। 

খোঁচপাড়া বেপারী পাড়া এলাকার সুমন, তালিবুল, সোহাগ, বাবুল, হাসান আলী।  আলীগঞ্জ এলাকার নোয়াব আলী, বগি সাইদ, আইনু, রাসেল, শান্ত। পাগলা 

শাহীবাজার ও বৌবাজার এলাকার লিটন, বাবু, লিমন, কানা সজীব, মাছুম, মাহাবুব, শান্ত, মিলন, এনাম। নন্দলালাপুর এলাকার ডাকাত নয়ন, রনি, কামাল।
 

এই বিভাগের আরো খবর