সোমবার   ২৫ মার্চ ২০১৯   চৈত্র ১১ ১৪২৫   ১৮ রজব ১৪৪০

বিশ্ব কিডনি দিবসে কেয়ার হাসপিটাল’র বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিশ্ব কিডনি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ এক বর্ণাঢ্য র‌্যালি বের করে কেয়ার জেনারেল হাসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার। র‌্যালিটি কেয়ার হসপিটাল থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে হসপিটাল এর সামনে শেষ হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় কেয়ার জেনারেল হসপিটাল কৃর্তপক্ষ এই সচেনতামূলক  র‌্যালিটি বের করেন।  


র‌্যালির আগে দিবসটির উপলক্ষ্যে কেয়ার জেনারেল হসপিটাল এর কনভেনশন হলে এ নিয়ে আলোচনা করেন কিডনি বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি বলেন, কিডনি সুস্থ, রাখুন ও এর যতœ নিন। কিডনি স্বাভাবিক ও কর্মজীবনে ফিরিয়ে আনার জন্য জনস্বার্থে গৃহীত সু-চিকিৎসার প্রয়োজন।

তিনি আরো বলেন, কিডনির স্বাস্থ্য পরিক্ষার বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে। নিয়মিত রক্ত চাপ, ওজন পরিক্ষা, রক্তের শতকরা পরিমাপ, দৈনিক ৬-৮ গ্লাস পানি পান ও উচ্চ কেলোরি যুক্ত অস্বাস্থ্যকর খাবার থেকে বিরত থাকার পরামর্স দেন। 
 
দিবসটি উপলক্ষে কেয়ার জেনারেল হসপিটাল কর্তৃপক্ষ বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে কিডনি রোগীদের ফ্রি পরামর্শ প্রদান করেন। এছাড়া চিকিৎসা নেয়া কিডনি রোগীদের ২৫% ছাড় দেয়ারও ব্যবস্থা করেন দিবসটি উপলক্ষে।    
 
এসময় উপস্থিত ছিলেন, কেয়ার জেনারেল হসপিটাল এর পরিচালক মো. নুরুজ্জামান সরদার, মো. মশিউর রহমান (বিপ্লব), শংকর চৌহান, মিঠু আহম্মেদ এজিএম আবু বকর, প্রশাসন ও মানবসম্পদ নিলুফা করিম, মাকেটিং চিফ আল-আমিন নার্স, ওয়ার্ডবয় সহ কেয়ার জেনারেল হসপিটাল এর কর্মচারিবৃন্দ।
 

এই বিভাগের আরো খবর