শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার ৬ মাদক কারবারির রিমান্ড

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা) : র‌্যাব-১১ এর পৃথক অভিযানে বিপুল সংখ্যক ফেনসিডিল ও বিপুল পরিমাণের গাঁজাসহ গ্রেপ্তার ৬ মাদক কারবারির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

মঙ্গলবার (১০ মার্চ) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়সার আলমের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।


রিমান্ডকৃতরা হলো, মো. সেলিম (৪৯), মো. হাফিজুর রহমান (৩৫), অপ্রাপ্তবয়স্ক (১৬) এক বালক, মো. রমজান শেখ (৪০), মো. জাহাঙ্গীর আলম (৪৬) এবং মো. রবি মিয়া (৪৫)।


এর আগে  (৫ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে সোনারগাঁ ও শুক্রবার (৬ মার্চ) ভোরে রূপগঞ্জ এবং একই দিন দুপুরের দিকে মুন্সিগঞ্জের গজারিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪শ ৮৭ বোতল ফেনসিডিল, ৫০ কেজি গাঁজা এবং এসব মাদক বহনের দায়ের একটি ট্রাক, একটি কভার্ডভ্যান ও একটি লেগুনা জব্দ করা হয়।


র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।


তিনি জানিয়েছেন, রূপগঞ্জ উপজেলার তারাবো বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে ২শ ৩৭ বোতল ফেনসিডিল, নগদ ২০ হাজার টাকাসহ মো. রমজান শেখ ও মো. জাহাঙ্গীর আলমকে আটক করা হয়। তারা একটি লেগুনাতে বসে এসব বিক্রি ও ক্রয় করছিল। এসময় লেগুনাটিও জব্দ করা হয়েছে।


র‌্যাবের ওই কর্মকর্তা আরও জানান, সোনারগাঁ উপজেলার আষাড়িয়া চর এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকায় চেকপোস্টে একটি কভার্ড ভ্যানে তল্লাশী চালিয়ে আড়াইশ বোতল ফেনসিডিল, নগদ ২০ হাজার ৯শ টাকাসহ মো. সেলিম, মো. হাফিজুর রহমান ও অপ্রাপ্তবয়স্ক (১৬) এক বালককে আটক করা হয়। জব্দ করা হয়েছে মাদক ও তাদের বহনকারী কভার্ড ভ্যান।


এছাড়াও তিনি বলেন, অপর এক অভিযানে মুন্সিগঞ্জের গজারিয়া এলাকায় একটি ট্রাক তল্লাশী করে ৫০ কেজি গাঁজাসহ রবি মিয়া নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। মাদকে পাচারে ব্যবহৃৎ ট্রাকটিও জব্দ করা হয়েছে।


লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন, আটকরা নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ কথা স্বীকার করেছে।
 

এই বিভাগের আরো খবর