সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে “আমরা নারায়ণগঞ্জবাসীর”

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): আবাসিক গ্রাহকদের গলারকাঁটা প্রিপেইড মিটার বন্ধের দাবীতে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু সড়ক নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

“আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নুরউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু,  সিপিবি নারায়ণগঞ্জ জেলা সভাপতি মোঃ হাফিজুল ইসলাম হাফিজ, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, প্রি-পেইড মিটার প্রতিরোধ জাতীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হাজী মোঃ শহীদুল্লাহ্, সদস্য এড. কবির আহম্মেদ, সাবেক কাউন্সিলর খোদেজা খানম নাসরিন, মোঃ সাইফুল ইসলাম, মোঃ হোসেন কাজল, আব্দুল কুদ্দুস আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মোঃ আনোয়ার হোসেন দেওয়ান, হাজী জাহাঙ্গীর কবির পোকন, প্রচার সম্পাদক ওয়াহেদুজ্জামান জামান, অবসরপ্রাপ্ত সরঃ কর্মচারী কল্যাণ সমিতির জেলা সভাপতি অধ্যাপক মোঃ শাহ আলম, ভোরের সাথী সাধারণ সম্পাদক হাজী মোঃ আব্দুল হাই প্রমুখ।

 
সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ নুরউদ্দিন আহম্মেদ তার বক্তব্যে বলেন, বর্তমানে পরিচালিত ডিজিটাল মিটারে কোন অসুবিধা না থাকা সত্বেও কতিপয় স্বার্থানেশ^ী মহলের যোগসাজসে ডিপিডিসি ও পল্লি বিদ্যুৎ সমিতি আবাসিক গ্রাহকদের গলার কাঁটা হিসেবে বিরম্বনা সৃষ্টি করতে নতুন করে কিছু কিছু এলাকায় প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম চালাচ্ছে এবং অন্যান্য আবাসিক এলাকার গ্রাহকদের প্রিপেইড মিটার এর আওতায় আনার জন্য পাঁয়তারা করছে। 

যাহা সম্পূর্ণভাবে অযৌক্তিক। তিনি বলেন ডিজিটাল বাংলাদেশে আমরা ডিজিটাল মিটারেই অভ্যস্ত তাই আমরা ডিজিটাল মিটারেই থাকতে চাই। তিনি প্রিপেইড মিটার স্থাপন সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য জোর দাবী জানান। অন্যথায় প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

 
সাধারণ সম্পাদক মোঃ নাসির হোসেন মন্টু তার বক্তব্যে বলেন যে, বিদ্যুতের সিস্টেম লস এর অযুহাতে বিদ্যুৎ চোরদের পকেট ভারী করার জন্য নতুন করে আবার প্রিপেইড মিটার লাগানোর চক্রান্ত চলছে। যার ফলে জনভোগান্তি চরম আকার ধারন করেছে তিনি এর তিব্র নিন্দা জানান এবং এর কার্যক্রম বন্ধের জোর দাবী জানান এবং এ থেকে মুক্তি পেতে অবিলম্বে প্রিপেইড মিটার স্থাপন বন্ধ করার আহ্বান জানান।

 
সিপিবি সভাপতি কমরেড হাফিজুল ইসলাম তার বক্তব্যে বলেন যে, কোন পূর্ব ঘোষনার ছাড়াই প্রি-পেইড মিটার বসানোর প্রক্রিয়াকে সম্পূর্ণ বে-আইনী ও গণ বিরোধী উল্লেখ করে অবিলম্বে তাহা বন্ধের আহ্বান জানান, অন্যথায় সারা বাংলাদেশে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

 
মানববন্ধন আরো উপস্থিত ছিলেন হাজী কুতুবউদ্দিন আহম্মেদ, বি. আলম মন্টু, হাজী মোঃ সেলিম হোসেন, মোস্তফা কামাল, মোঃ বাবুল (বাবু), আমির উদ্দিন, আবুল সরদার, মোঃ আলমগীর হোসেন, হাজী মোঃ হোসেন জুলু, বীরমুক্তিযোদ্ধা মোঃ নান্নু মিয়া, আলাউদ্দিন আহম্মেদ, খাজা আহম্মেদ, নাজমুল হাসান নান্নু, খ.ম সুলতান, নুর হোসেন, মোঃ আল আমিন, মোঃ শুক্কুর, নজরুল ইসলাম রোমান, প্রনিক সভাপতি মোঃ সেলিম সিদ্দিক, বিপু, মোঃ শওকত আলী নোমান, রোকসানা বেগম, উমাইয়া বেগম সুমী প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর