শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

বিজ্যাবস’র সহসভাপতি নির্বাচিত হলেন মোরছালীন বাবলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  বাংলাদেশ সচিবালয়ে সংবাদ সংগ্রহ ও পেশাগত দায়িত্বপালনকারী সম্প্রচার সাংবাদিকদের সংগঠন ‘ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সেক্রেটারিয়েট’ (বিজ্যাবস) এর সহসভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল আই এর বিশেষ প্রতিনিধি এবং দৈনিক যুগের চিন্তার সম্পাদক ও প্রকাশক আবু আল মোরছালীন বাবলা। 


সচিবালয়ে সংবাদ সংগ্রহকারী সম্প্রচার সাংবাদিকদের এক সভায়, সময় টেলিভিশনের সাংবাদিক প্রসূন আশীষকে সভাপতি এবং বৈশাখী টেলিভিশনের সাংবাদিক শাহনাজ বিশ্বাস ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে সর্বসম্মতভাবে ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।


কমিটিতে অন্যান্য পদে বিভিন্ন টেলিভিশন ও রেডিওতে কর্মরত প্রতিবেদক ও চিত্র সাংবাদিকদেরকে মধ্যে রয়েছেন, সহ- সভাপতি পদে বৈশাখী টিভির মো. আবুল কালাম। যুগ্ম সম্পাদক হয়েছেন যমুনা টিভির আলমগীর স্বপন, মাছরাঙা টিভির মোহাম্মদ আলী।

সাংগঠনিক সম্পাদক পদে একাত্তর টিভির সাঈদ হায়দার, অর্থ সম্পাদক পদে নাফিউল ইসলাম লিংকন, দপ্তর ও তথ্য-প্রযুক্তি সম্পাদক পদে রেডিও ধ্বনির রহমান রুমন, প্রকাশনা ও প্রশিক্ষক সম্পাদক পদে মোহাম্মদ নূরনবী রতন নির্বাচিত হয়েছেন। 


এছাড়া কমিটির কার্যনির্বাহী সদস্যরা হিসেবে নির্বাচিতরা হলেন, বিটিভির দিনার সুলতানা, এনটিভির জালালউদ্দিন, এসএ টিভির নিয়ামুল আজিজ সাদেক, দীপ্তটিভির আহাদ হোসেন টুটুল এবং নিউজ ২৪’র আবু মুসা। 


রেডিও এবং টেলিভিশনের সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ঐক্যবদ্ধভাবে কাজ করাসহ পেশাগত উন্নয়নের লক্ষ্যে ‘ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সেক্রেটারিয়েট (বিজ্যাবস) নামে সম্প্রচার সাংবাদিকদের এই সংগঠন গঠন করা হয়। 


সম্প্রচার সাংবাদিকদের কাজের ধরণ ও কৌশল অন্য মাধ্যমের তুলনায় অনেকটা ভিন্ন বলেই সংবাদ সংগ্রহে ক্ষেত্রে আরও অভিজ্ঞতা, দক্ষতা তৈরি, প্রশিক্ষণ প্রদানসহ নানা কারণে এ উদ্যোগ নেয়া হয়।

 

এছাড়া, সম্প্রচার সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকা, কাজের স্বার্থে তাদের সুযোগ সুবিধাগুলো নিয়ে আলোচনা করার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। আগামী ১ জানুয়ারি, ২০২০ তারিখে অভিষেকের মাধ্যমে বিজ্যাবস-এর কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণ করবে ।
 

এই বিভাগের আরো খবর