সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বিকেএমইএ এবং উইজডম এ্যাটেয়ার্স লি.কে পুরষ্কার প্রদান

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  

যুগের চিন্তা ২৪ : বাংলদেশ নীটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) কে ‘ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট-২০১৮’  এবং জাতীয় শিল্পক্ষেত্রে উৎপাদনশীলতা ও পণ্যের গুণগত মান উন্নয়নে নীটওয়্যার প্রতিষ্ঠান উইজডম এ্যাটেয়ার্স লিমিটেডকে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৮’ পুরস্কারে প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়।


রোববার (২৮ জুলাই) উৎপাদনশীলতা কার্যক্রমে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতিস্বরূপ বিকেএমইএ’র পক্ষে প্রথম সহ-সভাপতি মনসুর আহমেদ এবং উইজডম এ্যাটেয়ার্সের পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক আকতার হোসেন অপূর্ব উক্ত পুরস্কার গ্রহণ করেন। শিল্প মন্ত্রণালয়ের ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর আওতায় এই পুরস্কার দেওয়া হয়।


ইনস্টিটিউটশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। 


এই পুরস্কারকে বেসরকারি শিল্প উদ্যেক্তাদের শিল্প বিকাশে উদ্বুদ্ধ করার ধারাবাহিক পৃষ্ঠপোষকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেন বক্তারা। শিল্প উদ্যোক্তা ও তার প্রতিষ্ঠানের জন্য এটি একটি রাষ্ট্রিয় স্বীকৃতি।

 

এর মাধ্যমে উদ্যোক্তারা নিজস্ব শিল্প প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা, গুণগত মানের উন্নয়ন ও উৎপাদনশীলতা বৃদ্ধি করতে উদ্বুদ্ধ হবেন বলে বক্তারা অনুষ্ঠানে আশা প্রকাশ করেন।


দেশের শিল্প উদ্যোক্তাদের মধ্যে ষষ্ঠ বারের মতো ন্যাশনাল ‘প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ এবং প্রথম বারের মতো ব্যবসায়ী সংগঠনকে ‘ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট’ পুরস্কার দেওয়া হয়।

 

এতে উৎপাদনশীলতা বার্যক্রমে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতিস্বরূপ বিকেএমইএ এবং বৃহৎ ক্যাটাগরির (টেক্সটাইল অ্যান্ড আরএমজি) খাতে উইজডম এ্যাটেয়ার্স লি. উক্ত পুরস্কারে ভূষিত হয়।
 

এই বিভাগের আরো খবর