মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

বিএনপির ১২ নেতাকর্মী ২ দিনের রিমান্ডে

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিষ্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় বিএনপির ১২ নেতা কর্মীর বিরুদ্ধে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার (১১ নভেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরনাহার ইয়াসমিন এর আদালতে আসামীদের হাজির করা হলে তাদের প্রত্যেকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।  এর আগে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন পুলিশ।

আসামী পক্ষের হয়ে মামলার শুনানীতে অংশ নেন, এডভোকেট জাকির হোসেন, এডভোকেট সরকার হুমায়ূন কবীর, এডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী ভূইয়া, এডভোকেট আজিজুর রহমান মোল্লা, এডভোকেট আনোয়ার প্রধান, এডভোকেট সামাদ মোল্লা, এডভোকেট খোরশেদ আলম মোল্লা, এডভোকেট ওমর ফারুক নয়ন প্রমূখ।

মামলার শুনানী শেষে এডভোকেট জাকির হোসেন জানান, আসামীদের বিরুদ্ধে অহেতুক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলা শুধুই কাল্পনিক গাইবি। এ মামলা থেকে অব্যাহতি পেতে আমরা আইনি লড়াই লড়ে যাবো। আশাকরি আইনের নিকট ন্যায় বিচার পাব।

প্রসঙ্গত, জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়াকে কেন্দ্র করে বিএনপির অঙ্গসংগঠনের ২৩ জন নেতাকর্মীকে আসামীকে করে বিষ্ফোরক দ্রব্য আইনের মামলা দায়ের করেন ফতুল্লা মডেল থানায় পুলিশ। এ মামলা ২৩ জনকে আসামীকে আটক করে পুলিশ।

পরে আদালত ১২ জন আসামী আদালতে হাজির করা হলে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এই মামলায় ১ থেকে ১২ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এই বিভাগের আরো খবর