মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

বাহারি ইফতারে নগরীর রেস্টুরেন্টগুলোর ইফতার আয়োজন

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রমজান মাস এলেই ইফতারের আয়োজনে মশগুল পুরো নগরী । প্রতি বছরের মতো এবারো শহরের ঐতিহ্যবাহী পরিচিতি রেস্টুরেন্টগুলো বাহারি রকমের ইফতারের আয়োজন করেছে। বিভিন্ন রেস্টুরেন্টে ইফতকারকে ঘিরে তৈরী করা হয়েছে বিশেষ বিশেষ আইটেম।


ইফতারের বাহারি ও সুস্বাদু খাবারের স্বাদ পেতে নিজেদের পছন্দের রেস্টুরেন্টে ক্রেতাদের ভীড়ও বেশ দেখার মতো। নগরীর ক্রেতাদের পছন্দের কিছু রেস্টুরেন্টের ইফতারের মেন্যু যুগের চিন্তার পাঠকদের জন্য তুলে ধরা হলো


সুগন্ধা+

বঙ্গবন্ধু রোডের সুগন্ধা+ এ রয়েছে ৫৬ ধরনের বাহারি খাবারের সমাহার। প্রতিবারের মতোই তাদের খাবারে রয়েছে বিভিন্ন ধরনের বৈচিত্রময় খাবার। যার মধ্যে স্পেশাল আইটেম মুসলিম কাবাব। 


মেলা ফুড ভিলেজ

মেলা ফুড ভিলেজ এ ইফতারের ৫৩ টি আইটেম। ইফতারের সাধারণ তেলের খাবার ১১টি, গরুর মাংসের আইটেম ৬টি, মুরগীর মাংসের আইটেম ১৯টি, জিলাপী ও নান রুটির ৯টি। এছাড়া ৮ ধরনের জুসের ব্যবস্থা রয়েছে।


স্পাইস গার্ডেন

 স্পাইস গার্ডেনে ইফতারের মেন্যু ২টি। একটি বাঙালি স্পেশাল, একটি চাইনিজ স্পেশাল। মূল্যে যথাক্রমে ৩০০ টাকা,৩৫০ টাকা।


ভুতের বাড়ি

ভুতের বাড়ি রেস্টুরেন্টে ইফতারের জন্য তৈরী করা হয়েছে বিশেষ ৩ টি মেন্যু। প্রতিটি মেন্যুতেই রয়েছে ১৪ টি আইটেম। কিন্তু খাবারের ভিন্নতা ভেদে মেন্যুর মূল্য ২৯৯ টাকা, ৪৫০ টাকা, ৫২০ টাকা। 


দ্যা গ্র্যান্ডহল রেস্টুরেন্ট

নগরের অভিজাত রেস্টুরেন্টের মধ্যে একটি দা গ্র্যান্ডহল রেস্টুরেন্ট। তাদের ইফতারের মেন্যুতেও রয়েছে রকমারি ও সুস্বাদু খাবার ব্যবস্থা। ৩টি বিশেষ ইফতারের সেট  মেন্যু করা হয়েছে। প্রতিটি মেন্যুতে ১৪-১৫টি আইটেম করা হয়েছে। মেন্যুর মূল্য যথাক্রমে ৩৬০ টাকা, ৫২৫ টাকা, ৫৭৫ টাকা।


কফি হলিক ক্যাফে

কফি হলিক ক্যাফে সুস্বাদু ইফতার আইটেমের সাথে সাথে তাদের নামের মধ্যে এনেছে কিছুটা ভিন্নতা। আরবি ভাষার অক্ষর দিয়ে তাদের সেট মেন্যুর নাম রেখেছে। তাদের খাবারের ৩টি সেট মেন্যুর নাম আলিফ, বা, জিম যথাক্রমে সেটের মূল্য ২২০ টাকা, ২৬০ টাকা, ৩০০ টাকা। 

 

চিট চ্যাট

চিট চ্যাট রেস্টুরেন্টে ইফতারের পাশাপশি সেহেরি স্পেশাল ব্যবস্থা করা হয়েছে। সেহেরির মেন্যুর সময় প্রতিদিন রাত ১১ টা থেকে রাত সাড়ে ৩টা পর্যন্ত। সেহেরির বিশেষ মেন্যুর অফার ১টি কিনলে ১টি ফ্রি। মেন্যুটির মূল্য ৩৬৯ টাকা। ইফতারের ৩টি বিশেষ মেন্যু। মেন্যু ৩টির মূল্য যথাক্রমে ২৮০ টাকা, ৩৫০ টাকা, ৪৩০ টাকা।


দা সাফরন বাংলাদেশ

দা সাফরন বাংলাদেশ রেস্টুরেন্টে রমজান মাস উপলক্ষে সকল খাবারে ১৫ % ছাড় দেওয়া হয়েছে। সেই সাথে তাদের ইফতারে রয়েছে ৩ টি সেট মেন্যু। সেট মেন্যুর মূল্য যথাক্রমে ৩২০ টাকা, ৩৪০ টাকা ও ৩৯০ টাকা।


চড়ুঁই ভাতি

শহরের জনপ্রিয় চড়ুই ভাতি রেস্টুরেন্টে ইফতারে রয়েছে ৩টি বিশেষ সেট মেন্যুতে । তাদের একটি সাধারন সেট মেন্যু, ২য় মেন্যুটির নাম দি হতে এক্সট্রিম ও ৩য় মেন্যুটির নাম দি হতে সুপার এক্সট্রিম। যথাক্রমে মেন্যুর মূল্য ১৫০ টাকা, ৩০০ টাকা, ৪৫০ টাকা। ৩ টি মেন্যুর মধ্যে দি সুপার এক্সট্রিম ইতিমধ্যে রোজাদারদের ইফতারের আয়োজনে পছন্দের তালিকায় উঠে এসেছে।
 
এক কাপ চা

এক কাপ চা রেস্টুরেন্টে সেট মেন্যু করা হয়েছে ৫টি। সেট মেন্যু ৫টি মূল্য যথাক্রমে ১৬০টাকা, ২২০টাকা, ৪২০টাকা, ১৮০টাকা, ৪৫০টাকা। দুজনের জন্য একসাথে সেট মেন্যু ৩ ও ৫ এ ব্যবস্থা করা হয়েছে। 


টিটেল টেটল রেস্টুরেন্ট এন্ড জুস পার্লার

নগরে জুসের জন্য পরিচিত একটা রেস্টুরেন্ট টিটল টেটল রেস্টুরেন্ট এন্ড জুস পার্লার। বিভিন্ন ফলের মজাদার জুসের জন্য পরিচিত হলেও তারা অন্যান্য আইটেম সুস্বাদু। ইফতারে আঙ্গুরের জুস, মাল্টা জুস, লেবুর জুস, তরমুজের জুস সহ তাদের বিশেষ একটি সেট মেন্যু রয়েছে। সেট  মেন্যুর মূল্যে ২১৫ টাকা।


লেক সাইড ক্যাফে

জিম খানা লেকের পশ্চিম পাশের লেক সাইড ক্যাফে দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠেছে। ইফতারের আয়োজনে তারা তেলের ভাজা পোড়া খাবারসহ ১৮টি খাবারের আইটেমের ব্যবস্থা করেছে। তবে তার মধ্যে ৩টি বার্গারের মধ্যে রাখা হয়েছে বিশেষ অফার। ১টি বার্গার কিনলে আরেকটি বার্গার ফ্রি। 


এছাড়াও নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী আলম কেবিন হোটেলেও বিশেষ বিশেষ ইফতারের আইটেম তৈরী করা হয়েছে। বিশেষ কোন মেন্যু না থাকলেও তাদের হোটেলে রয়েছে ক্রেতারের ভীড়। তাদের বিশেষ আইটেমের মধ্যে রয়েছে হালিম।
 

এই বিভাগের আরো খবর