সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বাবার আসনে লড়বেন সাদ এরশাদ

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা) : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয়ে যাওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে দল থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ ওরফে সাদ এরশাদ।


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।


এরশাদের মৃত্যুর পর থেকেই তার আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদও জানান, বাবার আসনে লড়তে আগ্রহী সাদ। তাকে ঘিরে দলেও গুঞ্জন ছিল।


সোমবার পর্যন্ত রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নিতে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, জাপার যুগ্ম মহাসচিব এসএম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা।


এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে নেতাদের তোপের মুখে পড়েছেন এস এম ইয়াসির। তিনি দলের যুগ্ম মহাসচিবের পাশাপাশি রংপুর মহানগর জাতীয় পার্টিরও সাধারণ সম্পাদক।


উপনির্বাচনে জাপার দলীয় মনোনয়নপত্রের মূল্য ১৫ হাজার টাকা। আগামী বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে প্রার্থীদের। এরপর শুক্রবার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে।


দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ও প্রার্থী চূড়ান্তকরণে জাতীয় পার্টি ১১ সদস্যবিশিষ্ট এক কমিটিও গঠন করেছে।


নির্বাচন কমিশনের ঘেষিত থফসিল অনুযায়ী রংপুর-৩ আসনে আগামী ৫ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৬ সেপ্টেম্বর।

এই বিভাগের আরো খবর