শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

বসন্ত উৎসবে নগরবাসীর সাথে মেয়র আইভী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পহেলা ফাগুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে নারী উদ্যোক্তা সংগঠনের উদ্যোগে দুইদিন ব্যাপী বসন্ত উৎসব জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করা হয়েছে।

নগরীর জিমখানা এলাকায় শেখ রাসেল নগরপার্কে উন্মুক্ত পরিবেশে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই বসন্ত উৎসবের শেষ দিন বিভিন্ন এলাকা থেকে হাজারো দর্শণার্থীর ঢল নামে সেখানে। তাদের সাথে উৎসবে মিলিত হন সিটি মেয়র আইভীও। 

পহেলা ফাগুন ও বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করতে শুক্রবার সকাল থেকেই নারায়ণঞ্জবাসী মেতে উঠেন ভিন্ন উৎসবে। হৃদয়ের ভালোবাসা ও ফাগুনের অনুভূতিকে প্রকাশ করতে বাসন্তি সাজে সেজে বসন্ত উৎসবে শামিল হন তরুণ তরুণীসহ সব বয়সের মানুষ। 

আবার কেউ কেউ সাজেন লাল, নীলসহ নানা রঙের জমকালো পোশাকে। নারী উদ্যোক্তাদের মেলার আয়োজনের পাশাপাশি ছিল জমকালো র‌্যাম্প মডেল শো, ফ্রি ফটোশ্যুট ও মেহেদি উৎসব। গোটা নগরবাসীর আনন্দটা ছিল যেন এই বসন্ত উৎসবকে ঘিরেই। 

জেলার দুই শতাধিক অনলাইন ব্যবসায়ী নারী উদ্যোক্তাদের মেলায় দেশী-বিদেশী উৎকৃষ্টমানের আকর্ষণীয় পোশাক, জুতা, স্যান্ডেল, কসমেটিকস, জুয়েলারি, ব্যাগসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী কিনতে দর্শণার্থী  ও ক্রেতাদের ছিল উপচে পড়া ভীড়। পাশাপাশি ফুচকা, চটপটি ও নানা ধরণের মুখরোচক পিঠাপুলির দোকানগুলোতেও ছিল একই চিত্র।

এমন উন্মুক্ত পরিবেশে উৎসবমুখর এই আয়োজন করায় নারী উদ্যোক্তা সংগঠনকে ধন্যবাদ জানিয়েছেন দর্শণার্থীরা। তাদের কেউ কেউ বলেছেন, গোটা নারায়ণগঞ্জটাই যেন এই বসন্ত উৎসবে শামিল হয়েছে। 

এদিকে নগরবাসীর সাথে আনন্দ উপভোগ করতে সন্ধ্যায় এই বসন্তু উৎসবে এসে সবার সাথে মিলিত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হয়াৎ আইভী। তিনি দীঘসময় সেখানে অবস্থান করে মঞ্চের সাংস্কৃতিক অনুষ্ঠান, জমকালো র‌্যাম্প শো উপভোগ করেন। 

পরে নারী উদ্যোক্তাদের মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। তাদের অনেকের সাথে খোশআমেজে কুশল বিনিময় করেন তিনি। মেয়রকে কাছে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠেন আয়োজকরাসহ উপস্থিত সবাই। 

পরে মেয়র আইভী জানান, নগরবাসীর সাথে এই উৎসব উপভোগ করতে পেরে তিনি বেশ আনন্দ পেয়েছেন। বিগত সময়ের মতো নগরবাসীর সুখে দু:খে সবসময় পাশে থাকবেন তিনি। পাশাপাশি নারী উদ্যোক্তা সংগঠন ভবিষ্যতে যে কোন অনুষ্ঠানের আয়োজন করলে তাদের সব ধরণের সহযোগিতার আশ্বাসও দেন মেয়র আইভী।

এই বিভাগের আরো খবর