মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

বসত বাড়ি দখল, আইনি সহয়তা না পাওয়ার অভিযোগ !

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক একটি বসতবাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। তবে এ ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসন থেকে আইনি সহয়তা না পাওয়ার অভিযোগ করেছন ভুক্তভোগী।


ভুক্তভোগী হরেরাম বর্মণ বুধবার (১৫ মে) স্থানীয় সাংবাদিকদের জানান, মালপাড়া এলাকা তার দুপ্তারা মৌজার আরএস দাগ নং- ৯৬৬ ও ৮২৪ মূলে ৪.৫০ শতাংশ জমি পৈতৃক ওয়ারিশ সূত্রে মালিক হন। পরে তিনি একই দাগে লিজ (ভিপি) কেইস নং- ৮/৮২ইং মূলে আরো  ৬.৭৫ শতাংশ জমির মালিক হয়ে ভোগ দখলে আছেন।


তিনি নামজারি জমাভাগ করে নিয়মিত ভূমির কর পরিশোধ করে আসছেন। এরই মধ্যে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে একটি পিটিশন মামলা করি। যাহার নং- ৩০৮/২০১৯ইং। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মামলার বিবাদী সুবল গং মঙ্গলবার (১৪ মে) বসত বাড়ির  একাংশ দখলকরে ঘর নির্মাণ করে। তবে এ ব্যপারে আমি থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশের পক্ষ থেকে কোন সহযোগিতা পাইনি। 


এদিকে একই জমির প্রতিপক্ষ সুবল বর্মণ গং  ৮৫২৮/১২ইং সাবকবলা দলিল মূলে জমির মালিকানা দাবি করে আসছেন। আড়াইহাজার থানার এএসআই মোস্তফা বলেন, ১৫দিন আগে নিষেধাজ্ঞা জারি করা হয়। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদী পক্ষ একটি ঘর নির্মাণ করে। এনিয়ে এলাকায় মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

এই বিভাগের আরো খবর