রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

বন্ধ কারখানা চালুর দাবিতে এসএস কটন শ্রমিকদের সমাবেশ ও বিক্ষোভ 

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্ধ কারখানা অবিলম্বে চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  সোমবার (১১ নভেম্বর)  বিকাল ৪ টায় মাসদাইর চৌধুরী কমপ্লেক্সে কারখানার সামনে এসএস কটন ফেব্রিক্স গার্মেন্টস শ্রমিকরা এই বিক্ষোভ করে। 

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২ নভেম্বর থেকে এস এস কটন ফেব্রিকস গার্মেন্টস বন্ধ। সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা তালাবদ্ধ। শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি অতর্কিতে বন্ধ করা হয়েছে। শ্রমিকদের বকেয়া বেতন রয়েছে তাও পরিশোধ করা হয়নি। 

এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। মালিকের প্রথম ফ্যাক্টরি হলেও এখনও এস এস কটন গার্মেন্টসে নিয়োগপত্র দেয়া হয়নি। শ্রমিকরা কলকারখানা পরিদর্শন, শিল্প পুলিশ ও বিকেএমইএ অফিসে লিখিত অভিযোগ দেয়া হলেও সংকট সমাধানে কেউ এগিয়ে আসেনি। কারখানা বন্ধ হওয়ায় শ্রমিকরা অসহায় অবস্থায় পড়ে চরম অনিশ্চয়তার মধ্যে তারা দিনাতিপাত করছে।

নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতন পরিশোধের জন্য প্রশাসন ও বিকেএমইকে কার্যকর ভূমিকা নেয়ার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিও, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, , দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবির, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, গাবতলী-পুলিশ লাইন শাখার সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, কারখানার শ্রমিক দেলোয়ার, সাইদুর রহমান।
                                                                                                                        

এই বিভাগের আরো খবর