শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বন্দর বাসষ্ট্যান্ড চৌরাস্তা মৃত্যুফাঁদে পরিণত

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দর বাসষ্ট্যান্ড সড়কের চৌরাস্তার উত্তর অংশে গর্ত সৃষ্টি হয়ে যেন মৃত্যুফাঁদে পরিণত হয়ে উঠেছে। ভয়ংকর খানা-খন্দকের কারণে সড়কটি দিয়ে হাল্কা-ভারী যে কোন  যানবাহন চলাচল করা  দায় হয়ে পড়েছে।

 

দিনের আলোতে যানবাহন চলাচলে ভোগান্তিতো আছেই সূর্য্য ডুবলেই সড়কটিতে শুরু দুর্ঘটনার পালা। প্রতিদিন অগণিত পরিবহণ এই গর্তে পড়ে যান মালের অপূরণীয় ক্ষতিসাধণ হচ্ছে।

 

ট্রাক চালক আবেদ আলী  জানান, রাস্তাটি অনেক দিন ধরেই ভগ্নদশায় পড়ে আছে। রাতের বেলা এই রাস্তা দিয়ে চলাচল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। একেতো ভাঙ্গা রাস্তার কারণে গাড়ি একে-বেঁকে চললে কেবিনে বসে থাকাবস্থায় আঘাত পেতে হয়  তার উপরে জীবন বাজী রেখে ভাঙ্গা রাস্তাটি অতিক্রম করতে হয়।

 

ভয়ও হয় কখন না জানি আবার রাস্তা ধ্বসে ট্রাক উল্টে  গিয়ে নিঃশে^স হতে হয়। বন্দর কোর্টপাড়া এলাকার বাসিন্দা আবুল হোসেন জানান,এই রাস্তা দিয়ে প্রতিদিন ছোট-বড় হাজার হাজার গাড়ী  চলাচল করে।

 

মন্ত্রী-এমপি বন্দর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার, কাউন্সিলর  ও রাজনীতিবিদররাও আনাগোনা করে থাকেন অথচ রাস্তাটি সংস্কারের ব্যাপারে কারো কোন মাথা ব্যাথা নেই।

 

কিছুদিন আগে ত্রিবেনী ব্রীজটিরও খুব খারাপ অবস্থা ছিল বসুন্ধরা গ্রুপ নিজ উদ্যোগে তা সংস্কার করে দেয় কিন্তু বন্দর বাসস্ট্যান্ড চৌরাস্তার গর্তটি সংস্কারে কেউ কোন গুরুত্ব দিচ্ছেনা। যে কোন মুহুর্তে এই গর্তে আটকে  বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

 

এলাকাবাসী ও সর্বস্তরের জন সাধারণ উক্ত ব্যাস্ততম ও গুরুত্¦পূর্ণ রাস্তাটি সংষ্কারের জন্য সংশ্লিষ্ট  কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছে।

এই বিভাগের আরো খবর