সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

বন্দর উপজেলায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দর উপজেলার ৫টি ইউনিয়নসহ নাসিক বন্দরে ৯টি ওয়ার্ডে বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশংকা জনক হারে বৃদ্ধি পেয়েছে। র্দীঘ দিন যাবৎ বেওয়ারিশ কুকুর নিধন না হওয়ায় অধিকাংশ কুকুরে গায়ে পচন ধরেছে।  এমন কথা জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার ফরাজিকান্দা, আলীনগর, ঘারমোড়া, চুনাভূরা, কলাগাছিয়া, হাজীপুর, মদনগঞ্জ, বেপারীপাড়া, মাহামুদনগর, দড়িসোনাকান্দা, সোনাকান্দা, এনায়েতনগর, রুপালী, ছালেহনগর, বন্দর বাজার এলাকাসহ বিভিন্ন এলাকায় কুকুরের উৎপাতে অতিষ্ট হয়ে উঠেছে উল্লেখিত এলাকার জনগন। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, গত কয়েক বছর ধরে বন্দর উপজেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কুকুর নিধন অভিযান বন্ধ রাখে।

এ কারনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়া মহল্লায় ও সিটি করর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে বেওয়ারিশ কুকুরের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পায় ।  প্রতিটি পাড়া মহল্লায় ২০/৩০টি কুকুর এক সাথে চলাচল করতে দেখা যাচ্ছে বলে জানিয়েছে। প্রতিনিয়ত কুকুর আতংকে থাকে স্থানীয় এলাকাবাসী।  অনেক এলাকায় একাধিক বয়স্ক কুকুরের গায়ে পচন ধরতে দেখা যাচ্ছে।

এসব দেখেও ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট প্রশাসন। সব মিলিয়ে একটি অসস্থিকর পরিবেশের মধ্য দিয়ে বন্দর বাসীকে তাদের স্বস্ব এলাকায় বাধ্য হয়ে বসবাস করতে হচ্ছে। এ ব্যাপাওে বন্দও উপজেলা পরিষদের নির্বাহী কমৃকর্তা শুক্লা সরকার এর সাথে আলাপকালে তিনি জানিয়েছে, হাইর্কোটে রিট থাকার কারনে  বেওয়ারিশ  কুকুর নিধন করা সম্বভ হচ্ছে না। এ কারনে আমি কোন ব্যবস্থা নিতে পারছি না। 
 

এই বিভাগের আরো খবর