বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বন্দরে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ কর্মসূচী পালন

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারীদের ৩য় শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি করায় বন্দর পরিবার কল্যাণ সহকারী সমিতির উদ্যোগে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকালে বন্দর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সামনে ও প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


 
সমিতির সভাপতি ইয়াসমীন আক্তারের নেতৃত্বে প্রতিবাদ কর্মসূচীতে অংশগ্রহণ করেন মাসুদা বেগম, জান্নাতুল ফেরদৌস, হাজেরা খানম, মরিয়ম বেগম, সুফিয়া আক্তার, আমেনা বেগম, রওশন আরা রানী, জুবেদা খাতুন, স্বর্ণা আক্তার, আফরোজা বেগম, সৈয়দা হাসনা প্রমুখ।

 

এ সময় বক্তরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রেণি প্রথা উঠিয়ে দেয়ার পরও পরিবার পরিকল্পনা অধিদপ্তর জনসংখ্যা নিয়ন্ত্রণ কর্মসূচীর ২৩ হাজার পরিবার কল্যাণ সহকারীদের ৪র্থ শ্রেণি চিহ্নিত করে পরিপত্র জারি করে। যা পরিবার কল্যাণ সহকারীদের অবমূল্যায়ন করাসহ তাদের কাজের গতিকে নৎসাত করার ষড়যন্ত্র করা হয়েছে। আমরা এ ঘোষণা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। 

 

বক্তারা আরও বলেন, আমরা সারাদিন দেশের কল্যাণে জনসংখ্যা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। গর্ভবতী মায়ের সেবা, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ, কমিউনিটি ক্লিনিকে বসে সেবাদান, স্যাটেলাইট ক্লিনিকে সেবাদান, ইপিআই বাস্তবায়, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা, ০ থেকে ৫ বছর বয়সী শিশুদের স্বাস্থ্য সেবা ও পরামর্শ, মায়েদের সেবার জন্য বাড়ি বাড়ি গিয়ে উদ্বুদ্ধকরণ, এলাকা ভিত্তিক আদমশুমারী ও জন্ম-মৃত্যুর তালিকা প্রনয়ণের কাজ করে যাচ্ছি। আমাদের ৩য় শ্রেণির কর্মচারি হিসাবে পুনরায় ঘোষণা দেয়ার জোর দাবি জানাচ্ছি। 

এই বিভাগের আরো খবর