শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

বছরের শুরুতেই ৩ হত্যা, ১৯ লাশ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বছরের শুরুতেই হত্যা,লাশ,সড়ক দুর্ঘটনা। ২০২০ সালের মাত্র ১৬ দিনে হত্যা, সড়ক দূর্ঘটনা, আত্মহত্যাসহ সন্ধান মিলেছে ১০ লাশের। এর মধ্যে হত্যাকান্ডের ঘটনায় ৩ জন, পানিতে ডুবে ৭, বিদ্যুৎস্পৃষ্টে  নব দম্পতি, সড়ক দূর্ঘটনায় ১ জন, আত্মহত্যা ২, রহস্যজনক মৃত্যু ১জন।


বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, হত্যাকান্ড: রোববার (৫ জানুয়ারি) ফতুল্লার কাশিপুরে টিপু হাওলাদার (২৫) নামে এক ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যার পর ইজিবাইক ছিনতাই করে দুর্বৃত্তরা।


মঙ্গলবার (১ জানুয়ারি)  সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সিরাজুল ইসলাম নামে এক কাভার্ডভ্যান চালক খুন হয়। হত্যাকান্ডের ঘটনায় চার খুনীকে গ্রেফতার করে পুলিশ।  ৬ জানুয়ারি সিদ্ধিরগঞ্জ থানায় এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী উপস্থিত গণমাধ্যম কর্মীদেরকে এ তথ্য নিশ্চিত করেন।


বুধবার (১ জানুয়ারি)  সোনারগাঁয়ে জমি সংক্রান্ত ও পারিবারিক বিরোধের জের ধরে আব্দুস সালাম (৩৫) নামে এক দিনমজুরকে হত্যার অভিযোগ উঠে। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় বৃহস্পতিবার (২ জানুয়ারী)  সকালে নিহতের স্ত্রী রাহিমা আক্তার বাদী হয়ে ৬ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে আসামীরা পলাতক রয়েছে।

পানিতে ডুবে:

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সিদ্ধিরগঞ্জে মৌচাক নিমাইকাশারী এলাকার ডিএনডি’র নিষ্কাশন খাল থেকে অজ্ঞাতনামা এক নারীর (৪৫) লাশ উদ্ধার করে পুলিশ।  এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন জানান, এলাকাবাসীর তথ্যমেত ধারণা করা হচ্ছে ওই নারী মানসিক প্রতিবন্ধী। রাতের বেলা সে বাঁশের সাঁকো পার হতে গিয়ে পা পিছলে ডিএনডি’র নিষ্কাশন খালে পড়ে যায়। পরে সে খালের পানিতে ডুবে গেলে আর উঠতে পারেনি।

সোমবার (১৩ জানুয়ারি) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নিখোঁজের ৩ দিন পর পুকুর থেকে শামীম (৮) ও মনির (৭) নামে দুই শিশুর লাশ উদ্ধার করে পুলিশ।  এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী জানান,প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, পানিতে ডুবেই শিশু দুটির মৃত্যু হয়। তবে, মৃত্যুর অন্যকোন কারন রয়েছে কিনা ময়না তদন্তের প্রতিবেদন পেলে বলা যাবে।

শুক্রবার (৩ জানুয়ারী)  ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে বালুবাহী একটি বাল্কহেড ডুবে ৪জন শ্রমিক নিহত হয়।  ফতুল্লার বিসিক শিল্পনগরীর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ কাজল মিয়া বাল্কহেডের মাস্টারের বরাত দিয়ে জানান, শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকাস্থ বুড়িগঙ্গা নদীতে একটি বাল্কহেড পরিস্কার করার জন্য নদীর তীরে নোঙর করে রবাল্কহেডের কিছু অংশ ছিদ্র করে দেয়। সেই ছিদ্র দিয়ে পানি প্রবেশ করে আস্তে আস্তে নোঙর করা বাল্কহেড তলিয়ে গিয়ে বাল্কহেডের  নিচে থাকা ৪ শ্রমিক ঘুমিয়ে থাকার কারনে পানিতে ডুবে মারা যায়।


রহস্যজনক মৃত্যু:

মঙ্গলবার (৭ জানুয়ারি)আড়াইহাজারে রুবি (৩৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়। সকালে শ্বশুরবাড়িতে গিয়ে তার নিজের শোবার ঘরে খাটে মরদেহ দেখতে পান। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করা সম্ভব হবে।


সড়ক দুর্ঘটনা :

সোমবার (৬ জানুয়ারি)  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মাদানী নগর মাদ্রাসা এলাকায় সড়ক দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়।  সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) গৌতম তেওয়ারী জানায়, রাস্তা পারাপারের সময় অজ্ঞাত পরিবহনের চাপায় পড়ে সে ঘটনাস্থলে নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


ইচ্ছা বিরুদ্ধে বিয়ে ও পারিবারিক কলহের জেরে আত্মহত্যা:

বুধবার (১ জানুয়ারি)  বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নে বাজুরবাগ এলাকায় পারিবারিক কলহের জের ধরে বিষপান করে আসমা বেগম (২২) নামের এক গৃহবধূ আত্মহত্যা করে।  

এ ব্যাপারে কামতাল তদন্ত কেন্দ্রের ইনর্চাজ ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম এলাকাবাসীর বরাত দিয়ে জানান, স্বামীর সাথে অভিমান করে গৃহবধূ আসমা বেগম বিষ সেবন করে আত্মহত্যা করে। এ ব্যাপারে বন্দর থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

শনিবার (১১ জানুয়ারি) সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের দৌলরদী এলাকায় নিজের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে ঠিক করায় বিথী আক্তার (১৫) নামের এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে অভিযোগ উঠে।


বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ নবদম্পতির মৃত্যু :

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ফতুল্লায় শাসনগাঁয়ের বিসিক এলাকায়  বিদ্যুৎস্পৃষ্টের  তিনদিন পর দগ্ধ নব-দম্পতির মৃত্যু হয়েছে। ভোর চারটার দিকে মাহাবুল ইসলাম ও সকাল ৬টার দিকে স্ত্রী রুনিয়া আক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।  

বুধবার (৮ জানুয়ারি) ফতুল্লা কায়েমপুরে গ্যাস লাইনের লিকেজ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মৃত্যু হয় ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধুর।  এ বিষয়ে ফতুল্লা মডেল থানার এসআই মোবারক হোসেন জানান, মুফতি নজরুল ইসলামের বাড়ির নিচতলার ভাড়াটিয়া শরীফের কক্ষে চুলার গ্যাস লাইন লিকেজ ছিলো। মঙ্গলবার (৭ জানুয়ারি) ভোরে চুলা ধরানোর চেষ্টা করার সময় ম্যাচের কাঠি ধরাতেই সেই লিকেজ থেকে জমে থাকা গ্যাসে বিস্ফোরণ ঘটে।

নিখোঁজের পাচদিন পর দুই প্রকৌশলীর লাশ উদ্ধার:

শুক্রবার (১০ জানুয়ারি) নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে নিখোঁজের পাঁচদিন পর বাংলা ক্যাট কোম্পানির প্রকৌশলী মাহফুজুর রহমান জিসানের পেট কাটা লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। দ্বিতীয় দিন ধলেশ্বরী নদী থেকে জিসানের সহকর্মী প্রকৌশলী লিখন সরকারের লাশ উদ্ধার করা হয়। এদিকে দুই প্রকৌশলীর নিখোঁজের পর নদী থেকে লাশ উদ্ধারের ঘটনার তদন্তে নেমেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ।

মুন্সীগঞ্জ সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আনিছুর রহমান লিখন সরকারের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে এটি হত্যাকাণ্ড নাকি দুর্ঘটনা।

 

এই বিভাগের আরো খবর