মঙ্গলবার   ২৬ মার্চ ২০১৯   চৈত্র ১২ ১৪২৫   ১৯ রজব ১৪৪০

বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই কন্যা শেখ হাসিনা

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

রুপগঞ্জ (যুগের চিন্তা ২৪) রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, "জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুইটি স্বপ্ন ছিল। একটি স্বাধীনতা, অপরটি দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলায় রূপান্তর করা। একটি তিনি করে গেছেন, আরেকটি তিনি করতে পারেন নি। বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারই কন্যা শেখ হাসিনা। সততার সঙ্গে তিনি আজকে রাষ্ট্র পরিচালনা করছেন।"

আসন্ন উপজেলা রিষদ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ডিটোরিয়ামে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সহযোগী অঙ্গসংগঠনের যৌথ সভায় প্রধান তিথির বক্তব্যে তিনি এসব কথা লেন। 

তারাবো পৌরসভারমেয়র হাসিনা গাজী লেন, "বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখতেন এবং এই স্বপ্ন বাস্তবায়নে তিনি জীবনভর সংগ্রাম করে গেছেন। এক নদী রক্ত পেরিয়ে বাংলার আকাশে রক্তিম সূর্যোদয়ের পর যুদ্ধবিধ্বস্ত জাতিকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দৃঢ় হাতে হাল ধরে তিনি নৌকা ভাসিয়েছিলেন স্বপ্ন পূরণের পথে, এই পথযাত্রায় তিনি সঙ্গে নিয়েছিলেন পুরো বাঙালিকে। কিন্তু একাত্তরের পরাজিত শকুনেরা বুলেটে ঝাঁঝরা করে দেয় জাতির জনকের বুক, ছিন্নভিন্ন করে দেয় সেই স্বপ্নের মানচিত্র।

তারপর দশকের পর দশক ধরে চলে অন্ধকারের রাজত্ব। তবে তার সেই স্বপ্ন সত্যি হতে চলছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। অর্থনৈতিক সামাজিক বিভিন্ন ক্ষেত্রে পাকিস্তানকেও পেছনে ফেলে এগিয়েছে বাংলাদেশ।" তিনি লেন, "বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ  হাসিনা বেশ কয়েকটি মেগা প্রকল্পসহ বহুমুখী উন্নয়ন কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ হবে বাংলাদেশ।"

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে রো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা রিষদের চেয়ারম্যান অালহাজ্ব মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপজেলা রিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, তারাবো পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেন ভুঁইয়া, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মোল্লা, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলী, উপজেলা ুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারন সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, মুড়াপাড়া সরকারী লেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা মহিলালীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী অাক্তার রিয়া, সাধারন সম্পাদক সেলিনা অাক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল অালম সিকদার, সাধারন সম্পাদক শেখ রিদ ভুঁইয়া মাসুম সহ অনেকে

রে বৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় হাজী নুর দ্দিন আমেদ উচ্চ বিদ্যালয়ে ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন রিদর্শন রেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

এই বিভাগের আরো খবর