শুক্রবার   ২৯ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭   ০৬ শাওয়াল ১৪৪১

ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে টাইম সোয়েটারস কারখানার শ্রমিকরা।

 

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঠেরপুল এলাকায় এ বিক্ষোভ করে শ্রমিকরা। এ সময়  বিক্ষোভ চলাকালে সাড়ে ৯টা হতে ১০টা পর্যন্ত একঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড অবরোধ করে রাখে। 

 

পরে পুলিশ এসে মালিক পক্ষের সাথে কথা বলে ১৬ এপ্রিল বেতন পরিশোধের আশ^াসে শ্রমিকরা ঘটনাস্থল ত্যাগ করে। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

 

শ্রমিকদের বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, টাইম সোয়েটারস লিমিটেড কারখানায় প্রায় ১ হাজারের অধিক শ্রমিক কাজ করে। 

 

করোনা ভাইরাসের কারণে সরকারী নির্দেশনা অনুযায়ী মালিক পক্ষের নির্দেশনা মোতাবেক কাজ না করলেও শ্রমিকরা প্রতিদিনই এসে স্বাক্ষর দিয়ে যাচ্ছে। 

 

এদিকে ছুটির আগে মার্চ মাসের বেতন ৭ এপ্রিল প্রদানের ঘোষণা দেওয়া হলে মঙ্গলবার সকালে কারখানায় আসলে হাজিরা খাতায় স্বাক্ষর নেয় কিন্তু বেতন দেয়া হবে না জানিয়ে দেয় মালিকপক্ষ। 

 

একই সঙ্গে ঘোষণা দেয়া হয় যারা ছুটি সময় হাজিরা স্বাক্ষর করেনি তাদের বেতন কম দেওয়া হবে। তখন কয়েক শতাধিক শ্রমিকরা উত্তেজিত হয়ে লিংক রোড অবরোধ করে আন্দোলন শুরু করে।


তিনি আরো জানান, এখন সমস্যা সমাধান হয়েছে। মালিক পক্ষের সাথে কথা হয়েছে। তারা আগামী ১৬ এপ্রিল বেতন পরিশোধ করবে বলে আমাদের জানিয়েছেন। এই আশ^াসেই শ্রমিকরা এই বিক্ষোভ স্থগিত করে বাড়ি ফিরে যায়।
 

এই বিভাগের আরো খবর