বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

ফতুল্লায় তেল চক্রের মূলহোতা ইকবাল গ্রেফতার

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): ফতুল্লা লঞ্চঘাট সংলগ্ন বালুর ঘাট এলাকা থেকে চোরাই তেল চক্রের মূলহোতা ইকবাল হোসেন চৌধুরীকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-১১।

 

এ সময় ১৫টি তেলের ড্রামে  প্রতিটি ড্রামে ২০০ লিটার করে সর্বমোট ৩হাজার লিটার চোরাই ডিজেল উদ্ধার করে র‌্যাব। যার আনুমানিক মূল্য এক লাখ পঁচানব্বই হাজার টাকা।


 মঙ্গলবার(৯ জুলাই) দুপুর র‌্যাব-১১ এর  নারায়ণগঞ্জ ক্যাম্প সিপিএসি’র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 


প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তেল চোরাই চক্রের অন্যতম সদস্য ও মূলহোতা জাকের হোসেন পাভেল মির্জা পাভেল (৪০), অপর সহযোগী মোঃ কালাম (৪৩) কৌশলে পালিয়ে যায়।

 

তারা দীর্ঘদিন ধরে ফতুল্লা মডেল থানাসহ আশেপাশের এলাকায় সুকৌশলে তেল চুরি করে চোরাই তেলের ব্যবসা করে আসছে। তাদের এই চোরাই তেল ঢাকা ও আশপাশের বিভিন্ন জেলায় তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত। মোঃ ইকবাল হোসেন চৌধুরী (৪০) ও মোঃ জাকের হোসেন পাভেল মির্জা পাভেল (৪০) তেল চোরাই সংক্রান্ত একাধিক মামলার আসামী বলে জানা যায়।


গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকায় বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেট সুকৌশলে দীর্ঘদিন যাবৎ তেল চুরি আসছে।

 

চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে থাকে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।   


গ্রেফতারকৃত ও পলাতক আসামীদ্বয়ের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। 
 

এই বিভাগের আরো খবর