বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০   চৈত্র ২৬ ১৪২৬   ১৫ শা'বান ১৪৪১

প্রয়াত শ্রমিক দল সভাপতি নজরুল ইসলামের স্মরণে দোয়া

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের প্রয়াত সভাপতি নজরুল ইসলামের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

 

সোমবার (২৫ ফেব্রুয়ারী) সন্ধ্যায় নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিকদলের উদ্যোগে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপির কারাবন্দি চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা ও মুক্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।


দোয়া পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় প্রধাণ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, প্রয়াত শ্রমিক দল সভাপতি নজরুল ইসলাম ছিলেন বিএনপির একজন নিবেদিতপ্রাণ সাচ্চা জিয়ার সৈনিক।

 

মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের জন্য দলের কারাবন্দি চেয়ারপার্সনের মুক্তির আন্দোলনে সক্রিয় ছিলেন।  তার মতো নেতার আজ বিএনপিতে খুবই অভাব।

 

আজ এই ত্যাগী নেতার ১ম মৃত্যুবার্ষিকীতে আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। সেই সাথে প্রয়াত নজরুল ইসলামের প্রাণের সংগঠন শ্রমিক দলের প্রতিটি কর্মী সমর্থককে নজরুল ইসলামের মতো আদর্শবান হওয়ার আহবান জানাচ্ছি।


তিনি আরো বলেন, দেশে বর্তমানে স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করেছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনার প্রতিহিংসার শিকার বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করতে মিথ্যা মামলায় জড়িয়ে নির্দোষ খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

 

তাই গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পরতে হবে। দুর্বার আন্দোলন গড়ে তুলে এই জালিম সরকারকে হঠিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। সে আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

 


নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিক দলের সভাপতি আব্দুল মতিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ সভাপতি মনির হোসেন খান, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, জেলা হোসিয়ারি শ্রমিক দলের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারি, জেলা শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক নাজির আহমেদ, জেলা যুবদলের সহ সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক সাগর প্রধান, মহানগর শ্রমিকদলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক লিংকন খান, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক রিকসন খান, হোসিয়ারি শ্রমিক দলের নেতা আবে জমজম মিয়া, শহিদ হোসেন, বাদশাহ মিয়া, বাবুল মিয়া, অপু রহমান, হযরত আলী, দেলোয়ার হোসেন অপু, হানিফ খান, নেওয়াজ আলী, দুলাল মিয়া, হালিম মুন্সিসহ নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর