মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

প্রথম আলো বন্ধুসভার রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের উদ্যোগে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হয়।

 

নারায়ণগঞ্জ বন্ধু সবার সভাপতি আফরীন সুলতানা জেমীর সভাপতিত্বে প্রথমে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আরপন আহম্মেদ রাজুূ।

 

সাবেক সভাপতি রাসেল আদিত্যের সঞ্চালনায় আনুষ্ঠানে রবীন্দ্র নাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশনই ফেরদৌস, আজমিয়ারা পারভীন, প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের সাবেক সভাপতি সাব্বির আল ফাহাদ, সাংগঠনিক সম্পাদক জহির আলম রুবেল প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন- নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিউদ্দিন আহম্মেদ, মারজান ও তার দল, নিলীমা মেহজাবিন সুনয়না, লাফিফা তাসনিয়া, নাহিয়ান মাইশা আয়মী, কিন্নরী বহতা এবং তমা রাণী দাস। তবলায় সঙ্গ দিয়েছেন নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমির শিক্ষক মো. সালাউদ্দিন। আবৃত্তি পরিবেশন করেন- শামীমা রীতা, জান্নাতুল ফেরদৌস ইভা, নুসরাত কবীর হাফসা, লাম তানজিম তাফান্নুর অরনি, ইসরাত জাহান আরা, মুর্চ্ছনা এবং নৃত্য পরিবেশন করেন মুনিয়া।

 

নারায়ণগঞ্জ বন্ধুসভার যুগ্ম সম্পাদক উজ্জ্বল উচ্ছ্বাসের  নির্দেশনায় রবীন্দ্র নাথ ঠাকুরের ‘ছুটি’ গল্প অবলম্বনে নাটিকা পরিবেশন করেন বন্ধুসভার বন্ধুরা। পরে পাঠচক্র সম্পাদক হাসানুজ্জামানের পরিচালনায় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ বন্ধুসভার সহসভাপতি আরাফাত বাপ্পি, উপ-সাংগঠনিক সম্পাদক মিরাজ রেজা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৌরভ হোসেন, পাঠাগার সম্পাদক নয়ন আহমেদ, অর্থ সম্পাদক মনিকা আক্তার, সমাজকল্যাণ সম্পাদক তাহমিনা আক্তার, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম এবং দুর্যোগ ও ত্রাণবিষয়ক সম্পাদক আব্দুল হান্নান সেয়ান, সদস্য নাহিদ হাসান, সুমাইয়া জাহান চৌধুরী রিসা এবং বিডি ক্লিনের জেলা সমন্বয়কারী এসএম বিজয় প্রমুখ।

এই বিভাগের আরো খবর