রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

প্রতিবছরই ঈদ আসে, কিন্তু এখন আর টাকা নেয়া হয় না : পারভীন আক্তার

প্রকাশিত: ১৪ জুন ২০১৮   আপডেট: ১৪ জুন ২০১৮

আড়াইহাজার প্রতিনিধ (যুগের চিন্তা ২৪): যুগেরচিন্তা ২৪-এর সাথে একান্ত ঈদ আড্ডায় আড়াইহাজার থানা মহিলা দলের সভানেত্রী পারভীন আক্তার বলেন, ঈদের দিন বাবাকে সালাম করে নতুন টাকা নেয়ার অপেক্ষা করতাম। সেই মুহুর্তটা আজও মনে পড়ে। আজ বাবা নেই। প্রতিবছরই ঈদ আসছে। কিন্তু এখন আর টাকা নেয়া হয় না। এখন সন্তানদের ঈদের সালামি দিতে ভালোবাসি।

 

ঈদের দিন সকালে ওঠেই তাদের ডেকে নতুন টাকা হাতে তুলে দেই। তবে এবারের ঈদ তেমন একটা ভালো লাঘবে না। কারণ আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরাচারি সরকারের কারাগারে বন্দি। এ অবস্থায় ঈদের আনন্দ আমিসহ প্রতিটি নেতাকর্মীর মধ্যে ফিঁকে হয়ে গেছে।আমরা চাই নেত্রী ঈদের আগেই ছাড়া পাক। তাকে নিয়ে আমরা ঈদ করতে চাই। তিনি বলেন, আমি যেহেতু আসছে পৌরসভায় প্রার্থী হয়েছি। সেহেতু এবার ঈদের আনন্দ আমার এলাকাবাসীর সঙ্গে ভাগাভাগি করেই কাটাব।

 

তাদের মাঝে নিজেকে বিলিয়ে দিব। ঈদের কেনাকাটা করা হয়েছে। একমাত্র মেয়ে, ছেলে ও স্বামীর জন্য। এছাড়াও বাড়িতে থাকা আমার নিকট আত্মীয়দের জন্যও কমবেশি কেনাকাটা করা হয়েছে। আমার নিজের পছন্দের খাবার ভাত মাছ ও ভর্তা। পছন্দের পোশাক শাড়ি। তেমন বেশি সাজগোচ করতে পছন্দ করি না। ঈদের দিনও সাধারণ খাবারই আমার পছন্দের। তবে গরীব দুখিদের মুখে হাঁসি ফোঁটাতে পারলেই আমার প্রকৃত সুখ। স্বাভাবিকভাবে চলাফেরা করতে আমার অনেক ভালো লাগে। পারভীন আক্তার বলেন, ঈদ উপলক্ষ্যে আমি আড়াইহাজার পৌরসভাবাসীকে বলব আসুন গণতন্ত্র পুনরুদ্ধারে আগামী নির্বাচনে আমরা সবাই একসাথে মাঠে ঝাঁপিয়ে পড়ি। বেগম জিয়াকে কারামুক্ত করে ঈদের আনন্দকে আরও আনন্দময় করে তুলি ।

এই বিভাগের আরো খবর