শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

পূর্বা ডেইরী এন্ড এগ্রো ফার্ম’র কাজ চললেও নিশ্চুপ প্রশাসন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে থেমে নেই পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর কাজ। ব্যবস্থা নেওয়ার আশাস দিয়ে ১ মাসেও কোন ব্যবস্থা নেয়নি উপজেলা প্রসাশন। সরকারী জমি অবৈধভাবে দখল করে স্থাপনা তৈরি করায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিমউদ্দিনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল। 

গত ২৮ অক্টোবর পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর বিরুদ্ধে সরকারি খাসের জমি অবৈধ ভাবে দখল করে বিশাল বাউন্ডারী দেয়াল দিয়ে ভবন স্থাপনের সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশে যত দ্রুত সম্ভব উচ্ছেদ অভিযান চালানো হবে বলে নিশ্চিত করেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার। কিন্তু ১ মাস পার হলেও কোন ব্যবস্থা নেয়নি উপজেলা প্রসাশন। 

প্রসঙ্গত, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ডে অবস্থিত শান্তিনগড় এলাকায় সরকারি খাসের জমি অবৈধ ভাবে দখল করে বিশাল বাউন্ডারী দেয়াল দিয়ে ভবন স্থাপনের অভিযোগ উঠেছে পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর বিরুদ্ধে। সরকারী খাসজমি হলেও পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর মালিকপক্ষ ক্রয় সূত্রে মালিক দাবি করছে। 

সরকারী সম্পতি বিক্রির এখতিয়ার নেই বলেও নিশ্চিত করেছেন বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান। গত রবিবার সকালে শান্তিনগড় এলাকায় সরজমিনি গিয়ে দেখা যায়, দেয়াল টেনে বিশাল বাউন্ডারি করে বিতরে পাকা স্থাপন তৈরি করেছে পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড। কৃষি জমি নষ্ট করে বালু দিয়ে বরাট করে ভবন স্থাপন করছে পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড। 

এব্যাপারে এলাকাবাসী সাংবাদিকদের বলেন, আশরাফ উদ্দিন গং এবং ইউনিয়ন এপেলাস প্রায় ১২৫ শতংশ জমি নিয়ে দীর্র্গ দিন দরে মামলা চলতেছে কিন্তু এখন শুনি পূর্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড ইউনিয়ন এপেলাসের কাছ থেকে জমি ক্রয় করেছে। মামলা কৃত জমি ক্রয় করে সাথে প্রায় ৮শ’ শতংশ সরকারী খাসজমি দখল করে নিয়েছে পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড। 


এব্যাপারে জেলা প্রশাসক মো: জসিমউদ্দিন বলেন, সরকারী জমি কেনা বেচা এবং অবৈধ ভাবে দখল করার এখতিয়ার কারো নেই। আমি যত দ্রুত সম্ভব এর ব্যবস্থা নেবো।
 

এই বিভাগের আরো খবর