বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৪ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

পিপিকে দুদকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

যুগের চিন্তা ২৪ : নারয়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট ওয়াজেদ আলী খোকনকে জিজ্ঞাসাবাদ করেছে দূর্ণীতি দমন কমিশন দুদক। গত বৃহস্পতিবার সকালে দুদক কার্যালয়ে হাজির হন ওয়াজেদ আলী খোকন। 


দুদক কর্মকর্তা রেজাউল করিম জানিয়েছেন, এর আগে দুদক কার্যালয়ে হাজির হওয়ার জন্য নোটিশ দেয়া হয়েছিলো ওয়াজেদ আলী খোকনকে। নোটিশ পেয়েই তিনি দুদক কার্যালয়ে আসেন। তার বিরুদ্ধে অবৈধ ভাবে সম্পদ অর্জনের যে অভিযোগ তা খতিয়ে দেখছে দুদক। 


তিনি জানান, তার দেয়া বক্তব্য লিখিতভাবে লিপিবদ্ধ করা হয়েছে। দুদক ওয়াজেদ আলী খোকনের বেশকিছু সম্পদের তথ্য পেয়েছে। ওই সম্পদগুলো তিনি কিভাবে অর্জন করেছেন তার স্বপক্ষে প্রমাণপত্র চাওয়া হয়েছে। এক সপ্তাহের সময় বেধে দেয়া হয়েছে অর্জিত সম্পদগুলোর বিষয়ে তথ্য প্রমাণ উপস্থাপন করতে। 

দুদকের এই কর্মকর্তা জানান,ওয়াজেদ আলী খোকনের সম্পদের নানা তথ্য দুদকের কাছে আছে। তিনি সম্পদগুলো বৈধভাবে অর্জন করেছেন কি-না,তা খতিয়ে দেখার কাজ চলছে। কোন গড়মিল দেখা গেলে পিপির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


গত দুই বছর থেকে ওয়াজেদ আলী খোকনের সম্পদের খোঁজ খবর নিচ্ছে দুদক। এরআগে ওয়াজেদ আলী খোকনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক। আগেও তাকে দুদক কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিলো। 
 

এই বিভাগের আরো খবর