মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

পাগলার কামালপুরে বাসন্তী পূজা সম্পন্ন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : পাগলার কামালপুরে ৫ দিনব্যাপী ১২তম সার্বজনীন বাসন্তী পূজা উৎসব সম্পন্ন হয়েছে। গত ১১ এপ্রিল বৃহস্পতিবার মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে বাসন্তী পূজা শুরু হয় এবং ১৫ এপ্রিল বিজয়া দশমীর মধ্য দিয়ে বাসন্তী পূজা সম্পন্ন হয়েছে।


শাস্ত্র মতে, দেবী দোলায় আগমন করেন এবং বিজয়া দশমীতে গজে গমন করেন। দেবীর গজে গমনে শষ্যপূর্ণা বসুন্ধরা বলে উল্লেখ রয়েছে। বসন্তকালে এই পূজা অনুষ্ঠিত হয় বিধায় এই বাসন্তী পূজা বলে উল্লেখ করা হয়েছে।


আরতী প্রতিযোগীতা ও ধর্মীয় আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কামালপুর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শ্রী নগেন্দ্র চন্দ্র মন্ডল। আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কামালপুর সার্বজনীন পূজা কমিটির প্রধান উপদেষ্টা শ্রী ধনঞ্জয় দাস, উপদেষ্টা উপেন্দ্র রাজবংশী, ডা. অনিল দাস। অন্যান্য অতিথিদের মধ্যে শ্রী দিপক দাস মনা, শ্রী রাজীব তালুকদার, শ্রী গণেশ রাজবংশী, শ্রী মহাদেব দেবনাথ প্রমুখ। আলোচনা শেষে আরতী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


কামালপুর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী শিবু দাস জানান, অন্যান্য বছরের ন্যায় এবারও সুন্দরভাবে পূজা অনুষ্ঠিত হয়েছে। এ পূজায় বহু দূর-দুরান্ত থেকে ভক্তবৃন্দের সমাগম ঘটে। সুন্দরভাবে পূজা সম্পন্ন হওয়ায় পূজা কমিটির পক্ষ থেকে সবাইকে বসন্ত ও নববর্ষের শুভেচ্ছা।
 

এই বিভাগের আরো খবর