মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

পঞ্চমবার ইউরো জিতল স্পেন

প্রকাশিত: ১ জুলাই ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : বিশ্বকাপের ডামাডোলে উপমহাদেশে ক্রিকেট বাদে অন্য কোনো খেলার দিকে এখন দর্শক টান খুব কম। তবে এই ডামাডোলের মধ্যে দিয়েই শেষ হয়ে গেল অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ। যেখানে শক্তিশালী জার্মানিকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলেছে স্পেন।

রোববার (৩০ জুন) দিবাগত রাতে (বাংলাদেশ সময়) ইতালির উদিনের স্তাদিও ফ্রিউলিতে মুখোমুখি হয় স্পেন ও ইতালির অনূর্ধ্ব- ২১ দলের ফুটবলাররা। ২ বছর আগে পোল্যান্ডে অনুষ্ঠিত হওয়া আসরের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এ দুটি দল। সেবার জার্মানির কাছে ১-০ হেরে আক্ষেপে পোড়ে লা রোহিতারা।


সেই আক্ষেপের মধুর প্রতিশোধই যেন এই আসরে তুলে নিলো স্পেন। ফ্যাবিয়ান রুইজ পেনা ও দানি ওলমোর গোলে জার্মানিকে ২-১ হারিয়ে শিরোপা হাতে তোলে লুইস দে লা ফুয়েন্তের শিষ্যরা।

 

বারুদে ঠাঁসা ম্যাচে মাত্র ৭ মিনিটে দূরপাল্লার শটে গোল করে স্পেনকে এগিয়ে দেন রুইজ পেনা। এরপর দ্বিতীয় গোলের তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত। স্পেনের হয়ে এবার গোলের খাতায় নাম লেখান দানি ওলমোর। সেই গোলেই জয় নিশ্চিত হয়ে যায় সেবায়োস-ভাহেলোদের।

 

তবে স্পেনের এই দুই গোলের মধ্যে সময়ের ব্যবধান এত থাকলেও, পুরো ম্যাচে জুড়েই চোখ ধাঁধানো আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসেছিল স্পেন। যে কারণে ম্যাচে ফেরার কোনো সুযোগই পায়নি জার্মানরা। যদিও ৮৮ মিনিটে সান্ত¡নাসূচক ১টি গোল পায় জার্মানি। গেল আসরের চ্যাম্পিয়নদের হয়ে স্পেনের জালে ১ গোল ফেরত দেন উইঙ্গার নাদিম আমিরি।

এই বিভাগের আরো খবর