বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৪ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

নুসরাত হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফেনীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (১২ এপ্রিল) সকালে নগরীর চাষাড়া শহীদ মিনারের সামনের মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। 

মানববন্ধনে সরকারি তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজ,  রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়, মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজসহ নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, অন্যান্য শিক্ষার্থীদের মতো নুসরাতের পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিল কিন্তু মাদরাসার অধ্যক্ষের লালসার শিকার হয়ে কবরে যেতে হয়েছে তাকে। এর আগেও ধর্ষণের মামলা হয়েছে ৬ মাস পরেই আবার ধর্ষকরা জামিনে বেরিয়ে গেছে। 

নুসরাতের হত্যাকারী অধ্যক্ষের মুক্তির দাবিতে সর্বদলীয় কমিটি গঠন করা হয়েছে ফেনীতে। আমাদের বলতে ঘৃণা লাগে, লজ্জা লাগে সেই জায়গায় স্থানীয় উপজেলার চেয়ারম্যান সেই আন্দোলনের নেতৃত্ব দেয়।

তারা আরো বলেন, এর আগেও তনু, খাদিজাসহ এমনভাবে অনেককেই জীবন দিতে হয়েছিল। যার কোনটিরই বিচার হয়নি। বিচারহীনতার কারণে এরকম ঘটনা অহরহ ঘটছে। এবার যদি এ রকম কোনো ঘটনা হয় খুনি সিরাজ যদি মুক্তি পেয়ে যায় তাহলে এই ছাত্রসমাজ ঘরে বসে থাকবে না।
 

এই বিভাগের আরো খবর