রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

নির্বাচনে সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে নজরদারী বাড়াতে হবে : ডিসি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোন রকমের সন্ত্রাসী কর্মকান্ড সৃষ্টি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর নজর দারী বাড়াতে হবে। এমনকি নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।

রোববার (১১ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক রাব্বী মিয়া এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে কাউকে মাদকের বিস্তার করতে দেওয়া যাবে না। তাই মাদকের অভিযান আরো জোরদার করতে হলে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে।

এসময় আইনশৃঙ্খলা বাহিনীর বর্তমান পরিস্থিতি তুলে ধরা হয়। তুলে ধরা হয় জেলার মাসিক অপরাধ চিএ। সভায় জানানো হয় ৭৫ টি মোবাইল কোর্ট অভিযানে ১৭৫ টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয় এবং ২২ লক্ষ্য ৪৫ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

সভায় আইন শংক্রান্ত চোরাচালান প্রতিরোধ সমন্বয় কমিটি, মাদক নিয়ন্ত্রন ও প্রচরণ কমিটি, এসিড নিয়ন্ত্রন কমিটি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, নৌ-পথে নিশ্চিত নিরাপদ কমিটি, জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি, আইনশৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটি, জেলা  আইনশৃঙ্খলা কমিটি, মানব পাচার প্রতিরোধ কমিটি ও লোমহর্ষক চাঞ্চল্যকর মামলার মনিটরিং কমিটির গুরুত্বপূর্ন বিষয় গুলো নিয়ে ও আলোচনা করা হয়।

জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনেআরা বাবলী, পুলিশ সুপার আনিসুর রহমান, সিভিল সার্জন ডাঃ এহসানুল হক, এনডিসি জ্যোতিময় বিকাশ, পাবলিক প্রসিকিউটর এডভোকেট ওয়াজেদ আলী খোকন, সদর উপজেলা নির্বাহী অফিসার হোসনেআরা বিনা, বন্দর উপজেলার  নির্বাহী অফিসার পিন্টু বেপারী, আড়ই হাজার উপজেলার নির্বাহী অফিসার সুরাইয়া খান, রুপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার আবু ফাতে মোঃ শফিকুল, বিকেএমই এ সভাপতি জি এম ফারুক প্রমূখ।

এই বিভাগের আরো খবর