রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

নাসিক ২৭নং ওয়ার্ডে বয়স্ক ও প্রতিবন্ধীদের মাসিক ভাতার বই বিতরণ

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : নাসিক ২৭ নং ওয়ার্ডের অসহায় ও দুঃস্থ ৮৮ জনকে বয়স্ক ভাতা ও ৪২ জন প্রতিবন্ধীকে মাসিক ভাতার বই বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে কুড়িপাড়া ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুলের কার্যালয় সংলগ্ন এ বই বিতরণ কার হয়।

 

২৭ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুলের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম মোক্তার হোসেন। বিশেষ অতিথি হিসিবে উপস্তিত ছিলেন, ২৫, ২৬ ও ২৭ নং ওয়াডের্র সংরক্ষিত নারী কাউন্সিলর হোসনেয়ারা বেগম।

 

প্রধান অতিথির বক্তব্যে এসএম মোক্তার হোসেন বলেন, ‘নাসিক মেয়রের ঐকান্তিক প্রচেষ্টায় এবং কাউন্সিলর কামরুজ্জামান বাবুল ও হোসনেয়ারা’র অক্লান্ত পরিশ্রমের ফলে আপনারা একটি ওয়ার্ডে এতগুলো মানুষ একসাথে ভাতার বই পেলেন। যাদের শ্রমের মাধ্যমে আপনারা এ সুবিধা পেলেন তাদের পাশে থাকবেন ও তাদের জন্য দোয়া করবেন। অত্র ওয়ার্ডের সকল সমস্যার সমাধানে তাদেরকে সহায়তা করবেন। 

 

তিনি আরও বলেন, ক্যান্সার, জন্মগত প্যারালাইসড রোগীদের ৫০ হাজার টাকার চিকিৎসা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধীদের উপবৃত্তি, মুক্তিযোদ্ধা ভাতা, বেদে ও হরিজন সম্প্রদায়কে উপবৃত্তি, এতিমখানার শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, ক্ষুদ্র ঋণসহ নানান কার্যক্রম আমরা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে করে থাকি। সরকার দেশের কল্যাণে ব্যাপকভাবে কাজ করছে। সরকার যাতে আরও বিভিন্নভাবে অসহায়, দুঃস্থ, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করতে পারে সেই প্রত্যাশা জানাচ্ছি। 

 

সভাপতির বক্তব্যে কাউন্সিলর কামরুজ্জামান বাবুল বলেন, ‘আপনারা কাউন্সিলর নির্বাচিত করে আমাকে পবিত্র দায়িত্ব দিয়েছেন। সেথেকেই অত্র ওয়ার্ডের রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট এর উন্নয়ন, ওয়ার্ডকে মাদকমুক্তকরণসহ আপনাদের কল্যাণে কাজ করে যাচ্ছি। আপনারা এ ভাতা পেয়ে নিজেরা উপকৃত হলে এবং এটার সঠিক ব্যবহার করলেই সরকার ও আমাদের স্বার্থকতা। ভাতার বইগুলো যতেœ রাখবেন এবং যে কোন সমস্যায় আমাদের সাথে যোগাযোগ রক্ষা করবেন। আমরা সদা আপনাদের সহায়তা করতে প্রস্তুত আছি’। 

 

এসময় ইউনিয়ন সমাজকর্মী তপন কৃষ্ণ দাস, সারোয়ার সুলতানা, শাহানাজ বেগম, সাদেকা বেগম, ২৭নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব আনিসুর রহমান, ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড এর সংরক্ষিত নারী কাউন্সিলরের সচিব মনি রানী দাস, সালাউদ্দিন, খাঁজা মিয়া, আ. কাদিরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর