শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

নারায়ণগঞ্জ কলেজে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণ ও পিঠা উৎসব 

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসবের অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ কলেজের শেখ কামাল ভবন প্রাঙ্গণে এই উৎসবের আয়োজন করা হয়। 

 

অনুষ্ঠানে নাচ, গান, পিঠা পরিবেশনার মাধ্যমে বসন্তকে স্বাগত জানানো হয়। উৎসবে নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কলেজের গভর্নিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের সহধর্মিণী নাসরিন ওসমান, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীব প্রমুখ।

 

সাংসদ একেএম সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জ কলেজের সকল ছাত্র-ছাত্রী মাঠে সবসময় বীর বাহাদুর। প্রতিটি ইভেন্টে তারা নারায়ণগঞ্জ কলেজকে জয়ী করে নিয়ে আসছে। এখন থেকে বাংলার যত উৎসব আছে সবগুলি পালিত হবে।

 

তিনি বলেন, একটা উপকার আমাকে করতে হবে। কথাটা খুব কষ্টের। অনেকেই মাসের শেষ বেতন পরিশোধ করো না। সাড়ে ৩ কোটি টাকা বেতন বকেয়া রয়ে গেছে। আমি চাইবো আগামী ২ মাসের মধ্যে যেন বকেয়া বেতন পরিশোধ হয়ে যায়। আবার এটা যেন না হয় বেতন দিব না পরীক্ষাও দিব না। কলেজের ফান্ডের জন্য এই ভবনটি ৭ তলা পর্যন্ত করা হয়েছে। আপনারা সবাই বকেয়া বেতন পরিশোধ করলে ভবনটি ১০ তলা পর্যন্ত করা সম্ভব হবে।

 

জেলা প্রশাসক জসিম উদ্দিন, সেলিম ওসমান সাহেব শিক্ষাক্ষেত্রে যেভাবে এগিয়ে আসেন এর অনুপ্রেরণা তিনি পান নাসরিন ওসমান থেকে। নারায়ণগঞ্জ কলেজ ঐতিহ্যের জায়গা। এই কলেজে পড়ালেখা ছাড়াও অন্যান্য সর্বক্ষেত্রে এগিয়েছে। আমরা এদেশকে গড়বো বঙ্গবন্ধুর আদর্শে। বসন্তকে সামনে রেখে আজ শিক্ষক, ছাত্র সবাই আজ একাকার হয়ে যাবেন।


কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা বলেন, আমাদের কলেজের গভর্নিং বডির সভাপতি হওয়ার পর ৪ বছরের মধ্যে নারায়ণগঞ্জ কলেজ অবকাঠামোগতভাবে পুরোপুরি পাল্টে ফেলেছেন। চেহারা পাল্টানোর সাথে সাথে কলেজের গুণগত মান উন্নয়নের ও একটি ব্যাপার রয়েছে। নারায়ণগঞ্জ কলেজ বিভাগীয় পর্যায়ে ফুটবল ও ক্রিকেটে চ্যাম্পিয়ন যেটি একটি অবিস্মরণীয় সাফল্য।

এই বিভাগের আরো খবর