বুধবার   ২১ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

নারায়ণগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জাতীয় পুুষ্টি সপ্তাহ-২০১৯ পালন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলার কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ এপ্রিল ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  জেলা পুষ্টি সমন্বয় কমিটি এবং জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এসংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় । সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক রাব্বী মিয়া।      

জাতীয় পুষ্টি সপ্তাহে কর্মসূচির মধ্যে প্রথমদিন ২৩ এপ্রিল সকাল ৯টায় গাড়ি সজ্জিতকরণ ও প্রচার প্রচারনা চালানো এবং লিফলেট বিতরণ।  সকাল ১১টায় জেলা পুষ্টি সমন্বয় কমিটি ও সিভিল সার্জনের আয়োজনে  জেলা প্রশাসকের কার্যালয়ে র‌্যালী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।  

দ্বিতীয় দিন ২৪ এপ্রিল সকাল ১০টায় সিভিল সার্জন কার্যালয়ে মাতৃপুষ্টি ও ব্রেস্টফিডিং বিষয়ক কাউন্সেলিং এবং বিভিন্ন জায়গায় কৃষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। 

পুষ্টি সপ্তাহের তৃতীয় দিন জেলা পুষ্টি সমন্বয় কমিটি ও সিভিল সার্জন, জেলা শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষা অফিসার এবং ইসলামী ফাউন্ডেশনের সহায়তায় বিকেল ৪টায়  জেলা পরিষদ কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া সুবিধাজনক স্থানে বৌ- শ্বাশুড়ীদের নিয়ে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার নির্বাচন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষে পুষ্টিকর খাবার , পার্সনাল হাইজিন স্যানিটেশন বিষয়ে ১ঘন্টা পাঠদান করা হবে। ওইদিন সকল মসজিদে জুম্মার নামাজের পূর্বে পুষ্টিকর খাবার, পার্সনাল হাইজিন ও স্যানিটেশন বিষয় আলোচনা করা হবে।

এছাড়া  ২৬ এপ্রিল নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে পুষ্টি মেলা এবং জেনারেল  ২৭ এপ্রিল স্থানীয় ও অনলাইন পত্রিকায় সম্পাদকীয় ও উপ সম্পাদকীয় প্রকাশের ব্যবস্থা করা হয়েছে।

ষষ্ঠদিন ২৮ এপ্রিল বয়স্কদের পুষ্টি ও পুষ্টি উন্নয়নে বহুমাত্রিক সমন্বয়ের গুরুত্ব ও করণীয় বিষক আলোচনা অনুষ্ঠিত হবে। ২৯ এপিল সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পুষ্টি সপ্তাহের কার্যক্রম সমাপ্ত হবে। 

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা.মো.আসাদুজ্জামান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বসির উদ্দিন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো.আমিনুল হক, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো.শাকির হোসেন, জেলা ইপিআই সুপাররিনটেনডেন্ট মো.লুৎফর রহমান, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
 

এই বিভাগের আরো খবর