বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

নগরীতে জাতীয় হিন্দু ফোরামের মানববন্ধন

প্রকাশিত: ২৪ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পঞ্চগড়ের অ্যাড.পলাশ রায়ের জেলখানায় অগ্নিদগ্ধ হয়ে রহস্যজনক মৃত্যু, কুষ্টিয়ার খোকসায় হিন্দু পরিবারের উপর নির্যাতন, নারায়ণগঞ্জে তৃষ্ণা রাণী দাস অপহরণসহ সারাদেশে হিন্দু নির্যাতনের প্রতিবাদের ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (২৪ মে) বিকেলে বাংলাদেশ জাতীয় হিন্দুু ফোরামের উদ্যোগে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল মানিক চন্দ্র সরকার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শ্রী কালীপদ মজুমদার, অধ্যাপক অশোক তরু, হিন্দু ছাত্র ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি অজয় কুমার বিশ্বাস, সহসভাপতি রাজীব দাস, নারায়ণগঞ্জে জেলা আহবায়ক বিনয় মণ্ডল, সদস্য সচিব আকাশ দাস প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, সংখ্যালঘুদের ঘরবাড়ি, জমি জবর দখল নির্যাতন নিপীড়ন আবার শুরু হয়েছে । এর মধ্যে দিয়ে একটি মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। দেশে উন্নয়নের এগিয়ে যাচ্ছে ঠিক, কিন্তু দেশটিকে যাতে কেউ বিপথে ঠেলে নিয়ে যেতে না পারে সে জন্য সবাইকে সজাগ ও সতর্ক থাকার সময় এসেছে।


বক্তারা আরও বলেন, সরকারি দলের নির্বাচনী ইশতেহারে সন্ত্রাস ও জঙ্গিবাদের পাশাপাশি সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জিরো টলারেন্সের প্রতিশ্রুতি আছে। আমরা এ প্রতিশ্রুতির আশু বাস্তবায়ন দেখতে চাই। আমরা যদি মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি শ্রদ্ধাশীল হই। তাহলে আমাদের অবস্থান পরিষ্কার করতে হবে, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় আন্তরিক প্রয়াস নিতে হবে সব ধরনের বৈষম্যমূলক আইন করতে হবে এবং সমধিকার ও সমসুযোগ প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় হিন্দু স্টুডেন্ট ফোরাম, ইয়ুথ ফোরামসহ জেলা ও উপজেলা অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর