সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

দৈনিক যুগের চিন্তার ডিক্লারেশন বাতিল, প্রতিবাদে কাল মানববন্ধন

প্রকাশিত: ৮ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের সর্বাধিক প্রচারিত স্থানীয় দৈনিক যুগের চিন্তার ডিক্লারেশন বাতিল করে দেয়া হয়েছে। সোমবার সন্ধায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের পক্ষ থেকে পাঠানো এক চিঠিতে এ আদেশ দেয়া হয়। 


এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন। প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল এগারোটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ঘোষনা দিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন। 


নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম অবিলম্বে যুগের চিন্তা খুলে দেয়া দাবী জানিয়ে বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান প্রকাশ্য জনসভায় যুগের চিন্তাকে দুশ্চিন্তা বলে অভিহিত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষনা দেন। এর পরে যুগের চিন্তা বন্ধ হয়ে যাওয়ায় প্রতিয়মান হয় যে এই এমপি’র হস্তক্ষেপেই যুগের চিন্তা বন্ধ করে দেয়া হয়েছে। 


সোমবার সন্ধা পৌনে ছয়টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া সাক্ষরিত এক চিঠিতে বলা হয়, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর কতৃক নারায়ণগঞ্জের যুগের চিন্তা পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভ’ক্তি বাতিল করা হয়। 


একই সাথে প্রিন্টিং এন্ড পাবলিকেশন এক্ট ১৯৭৩ অনুযায়ী পত্রিকাটির প্রমানিকরন ঘোষনাপত্র বাতিলসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জেলা ম্যাজিষ্ট্রেট নারায়ণগঞ্জ ও জেলা ম্যাজিষ্ট্রেট ঢাকাকে অনুরোধ করা হয় । 


সে প্রেক্ষিতে জেলা ম্যাজিষ্ট্রেট ঢাকা কতৃক সূত্রোক্ত ২ নং স্মারকে চুক্তিপত্রের শর্ত ভ্গং কারনে পত্রিকাটির ঘোষনাপত্র বাতিল করা হয়। এমতাবস্থায় দৈনিক যুগের চিন্তা পত্রিকার প্রমানিকরন ঘোষনাপত্র এতদ্বারা বাতিল করা হলো। 


এর প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম সাধারন সম্পাদক হাসানুজ্জামান ভূইয়া শামীম, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারন সম্পাদক আফজাল হোসেন পন্টি, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল ও সাধারন সম্পাদক ধীমান সাহা জুয়েল, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এডভোকেট এ বি সিদ্দিক সাধারন সম্পাদক আব্দুর রহমান। 
 

এই বিভাগের আরো খবর