বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬   ১৮ রমজান ১৪৪০

দেশের শীর্ষ ২০ ঋণখেলাপির তালিকা সংসদে

প্রকাশিত: ১ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : অর্থমন্ত্রী চিকিৎসার জন্য বিদেশ অবস্থান করায় সংসদে তার পক্ষে প্রশ্নােত্তর উপস্থাপন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি বলেন, দেশে বর্তমানে দুই লাখ ৬৬ হাজার ১১৮ জন ঋণখেলাপি রয়েছেন। এদের মধ্যে ২০ ঋণখেলাপির নাম পরিচয়সহ তালিকা সংসদে দেয়া হয়েছে ।

 

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংসদ অধিবেশনে সরকারি দলের ওয়ারেসাত হোসেন বেলালের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

 

দেশের শীর্ষ ২০ ঋণখেলাপির পরিচয়সহ তালিকা সংসদে তুলে ধরলেও হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় উক্ত তালিকায় অন্তর্ভুক্তির যোগ্য কিছুসংখ্যক ঋণখেলাপি প্রতিষ্ঠানের নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

 

তালিকাভুক্ত শীর্ষ ২০ ঋণখেলাপি প্রতিষ্ঠান হলো-কোয়ান্টাম পাওয়ার সিস্টেম, সামানাজ সুপার ওয়েল, বিআর শিপিং মিলস, সুপ্রভ শিপিং, রিমেক্স ফুটওয়্যার, রাইজিং স্টিল, কম্পিউটার সোর্স, বেনটেক্স ইন্ডাস্ট্রিজ, ম্যাক্স শিপিং মিলস, এস এ ওয়েল রিফাইনারি, রুবাইয়া ভেজিটেবল ওয়েল ইন্ডাস্ট্রিজ, আনোয়ারা শিপিং মিলস, ক্রিসেন্ট লেদার প্রোডাক্ট, সুপ্রোভ রোটর শিপিং, ইয়াসির এন্টারপ্রাইজ, চৌধুরী নীট ওয়্যার, সিদ্দিক ট্রেডার্স, রূপালি কম্পোজিট লেদার ওয়্যার, আলফা কম্পোজিট টাওয়ালস ও এম এম ভেজিটেবল প্রডাক্ট লিমিটেড।

এই বিভাগের আরো খবর