শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

দেশের বৃহৎ ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন করলেন শামীম ওসমান

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান দেশের অন্যতম বৃহৎ ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন করেছেন। রবিবার (১১ আগস্ট) দুপুরে তিনি এ পরিদর্শন করেন।


শহরের মাসদাইর এলাকায় জেলা ক্রীড়া সংস্থার প্রস্তাবিত একেএম সামসুজ্জোহা স্টেডিয়াম, পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের একটি বৃহৎ এলাকা জুড়ে ঈদ জামায়াতের আয়োজন করা হয়েছে। আর তৃতীয়বারের মতো দেশের অন্যতম বৃহৎ এ ঈদ জামাতের আয়োজন করা হয়েছে এমপি শামীম ওসমানের উদ্যোগেই।


আগামীকাল সোমবার (১২ আগস্ট) সকাল আটটায় এখানে ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হবে। নগরীরর নূর মসজিদের ঈমাম আব্দুস সালাম এই জামাতের ঈমামতি করবেন।


এবারের ঈদের জামাতে গতবারের চেয়েও বেশি মুসুল্লির নামাজের ব্যবস্থা করা হয়েছে। প্রায় দুই লাখের বেশি মানুষ এক সাথে ঈদের জামাতে অংশ নিতে পারবেন বলে সংসদ সদস্য শামীম ওসমান আশা প্রকাশ করেছেন করছেন।


পরিদর্শনকালে শামীম ওসমান বলেন, আল্লাহর অশেষ রহমতে তৃতীয়বারের মতো দেশের অন্যতম বৃহত্তম জামাতের আয়োজন করা হয়েছে। এই ঈদ জামাত নিয়ে কোন রাজনীতি নেই। 


সিটি কর্পোরেশনের বাজেটের আগে ঈদ জামায়াতের জন্য একটি বাজেট রাখার আবেদন জানানো হলেও তা না রাখায় শামীম ওসমান আক্ষেপ প্রকাশ করে বলেন, সিটি করপোরেশন এগিয়ে না আসায় দশজনের সহযোগিতা নিয়ে এই ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। আগামী ঈদুল ফিতরের জামাতে মহিলাদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা থাকবে বলেও জানান সংসদ সদস্য শামীম ওসমান।

 

সংসদ সদস্য শামীম ওসমান সাংবাদিকদের আরও জানান, এরই মধ্যে ঈদ জামায়াতের সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে। প্রায় ২ লাখ বর্গফুট এলাকা জুড়ে স্টীল স্ট্রাকচারের অত্যাধুনিক ও দর্শনীয় প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। মদিনা শরীফের আদলে সাজানো হয়েছে নামাজের মাঠ। চারদিকে খচিত থাকবে পবিত্র কোরআন ও হাসিদের বাণী। 


তিনি আরও জানান, বৃষ্টি হলেও যাতে মুসুল্লিদের কোন প্রকার অসুবিধা না হয় সেজন্য পানি নিষ্কাশনের ব্যবস্থা রাখা হয়েছে। বৃহত্তম এ জামাতের নিরাপত্তার জন্য তিন স্তরের নিরাপত্তা দেবেন পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

এই বিভাগের আরো খবর