শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

তোলারাম কলেজের টর্চার সেলে নির্যাতনের বিচার এখনও হয়নি :এড. মাসুম

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : তোলারাম কলেজে টর্চার সেল গড়ে ওঠার ব্যাপারটি জনসম্মুখে আসার পরও এতে প্রশাসনের কোন পদক্ষেপ না থাকায় জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম। তিনি বলেন, যেখানে একজন ছাত্রের ভবিষ্যত নিয়ে স্বপ্ন থাকবে কিভাবে নিজেকে প্রতিষ্ঠিত করা যায় সেখানে কিছু কিছু ছাত্ররা শিক্ষার নামে তোলারম কলেজে টর্চার সেল তৈরি করেছে। সেই টর্চার সেলে একজন সাংবাদিকও নিগৃহিত হয়েছে। এর প্রতিবাদে মামলা করতে চাইলে বেলা রানী সিংহ আশ্বাস দিয়েছিলেন বিষয়টি দেখবেন। কিন্তু এখনও পর্যন্ত এর কোন বিচার হয়নি। এ বিষয়ে তিনি প্রশাসকের দৃষ্টি কামনা করেন।

 

রোববার (১৩ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এসব কথা বলেন। 

 

মাহবুবুর রহমান মাসুম বলেন, প্রেসক্লাবের পিছনে একটি মদের বার হয়েছে কে বা কারা এর অনুমোদন দিয়েছে তা আমাদের জানা নেই। এই বারের কোন লাইসেন্স আছে কিনা তাও কেউ বলতে পারে না। আমরা চাই এখানে কোন মদের বার থাকবে না। হয় প্রশাসনের মাধ্যমে প্রদক্ষেপ নিবেন না হয় আমরা গণমাধ্যম কর্মীরা এই বার গুড়িয়ে দেব। এতে যা হয় হবে।  

 

তিনি বলেন, একজন ডিস ব্যবসায়ী কিভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হয়। আর এ নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। এছাড়াও তিনি আইনশৃঙ্খলা কমিটির সভায় হকার সমস্যা ও যানজট নিরসনের লক্ষে প্রশাসনের দৃষ্টি কামনা করেন। 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, প্রতিনিয়ত দেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। তাই উন্নয়নের এ লক্ষ্য মাএায় পৌঁছাতে আমাদের সবাইকে এক সাথে কাজ করতে হবে। আর কাজের এ অগ্রগতি ত্বরান্বিত থাকলে জাতির জনকের কন্যা শেখ হাসিনার উদ্দেশ্যে বাস্তবায়ন করা সম্ভব হবে। এসময় জেলা প্রশাসক শেখ হাসিনার ভিশন-২০২১ সালের মধ্যে উন্নয়নশীল এবং ২০৪১ এর মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষে সবাইকে এক সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।  এছাড়াও তিনি মাদক, সন্ত্রাস, যানজট নিরসনে সবাইকে

 

 জেলা প্রশাসকের সভাপতিত্বে মাসিক আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল আলম, সিভিল সার্জন ডা. ইমতিয়াজ মাহমুদ, র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেল সুপার সুভাস কুমার ঘোষ, পাবলিক প্রসিকিউটর এড.ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শামীম, সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, সদর উপজেলার চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরো খবর