শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

তিন ওয়াটার বাউজারে সড়কে জীবানুনাশক স্প্রে করছে নাসিক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : করোনাভাইরাস সংক্রমণ রোধে নানামুখী উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। সরকারেরর দেয়া নির্দেশনা মোতাবেক করোনা মোকাবিলায় কাজ করছে নাসিক। দ্বিতীয় দিনের মত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। 

 

বুধবার (২৫ মার্চ) এ কাজে ব্যবহার করা হয় ৩টি ওয়াটার বাউজার। মোট ২৫ হাজার লিটার তরল জীবাণুনাশক বিভিন্ন এলাকায় স্প্রে করা হয়।

 

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, শহরের বঙ্গবন্ধু সড়ক, নবাব সলিমুল্লাহ  সড়ক , সিরাজউদ্দৌলা সড়ক,  চেম্বার রোড, চারারগোপ এলাকায় নিজস্ব ওয়াটার বাউজারে ১০ হাজার লিটার তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

 

এছাড়া ৫ হাজার ৫০০ লিটার ধারণক্ষমতার আরেকটি ওয়াটার বাউজারের সাহায্যে নগর ভবন, কলেজ রোড, মহিলা কলেজের সামনে হাজীগঞ্জ কিল্লারপুল এলাকায় জীবানুনাশক স্প্রে করা হয়।

 

অন্যদিকে কদম রসুল ও সিদ্ধিরগঞ্জ অঞ্চলে আরও ১০ হাজার লিটার তরল জীবাণুনাশক স্প্রে করা হবে বলে জানিয়েছেন নাসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ। 

হিরণ জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে মোট ২৫ হাজার লিটার তরল জীবাণুনাশক স্প্রে করা হয়। এটি প্রতিদিনই চলবে।

 

তিনি জানান, এছাড়া নাসিকের প্রতিটি ওয়ার্ডের অলি-গলিতে, বাজার, শহীদ মিনার এলাকা, বাস স্ট্যান্ড, অটো রিকশা-সিএনজি স্ট্যান্ড, নদী পারাপারের ঘাটে হ্যান্ড স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

 

করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি তথ্য ও সেবা প্রদানের জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরশনের কন্ট্রোল রুম খোলা হয়েছে। যোগাযোগ: ০২-৭৬৩৪৯৮৮, ০১৯৫৪২০৫৫৭৫, ০১৭১০৩০৬৬৪। 
 

এই বিভাগের আরো খবর