বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

তারেক রহমানের বিরুদ্ধে মামলায় পারভীন-অনু’র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে মামলার ঘটনায় তীব্র নিন্দা ও মামলা প্রত্যাহারের জোরদাবি জানিয়েছেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ও জেলা বিএনপির অর্থবিষয়ক সম্পাদক এবং সাবেক বিআরডিবি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু।


মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো একটি লিখিত বিবৃতিতে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান। 


যৌথ বিবৃতিতে তারা উল্লেখ করেন, হীনউদ্দেশ্য হাসিল করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করা হয়েছে। তবে মামলা ও হামলায় বিএনপির নেতাকর্মীরা ভীত নন। সম্প্রতি যুক্তরাজ্য শাখা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা বিভিন্ন পত্র-পত্রিকায় তুলে ধরেছিলেন।

 

বাংলাদেশে গণতন্ত্রের এ দুঃসময়ে বিভিন্ন সময়ে তিনি বর্হিবিশ্বের বিভিন্ন গণমাধ্যমে শেখ হাসিনার সরকারের অগণতান্ত্রিক বিভিন্ন কর্মকানণ্ডর চিত্র তুলে ধরছেন। কিন্তু তাঁর বক্তব্যের আংশিক  কিছু শব্দ নিয়ে তার বিরুদ্ধে প্রতিহিংসা পরায়ণ হয়ে মামলা দায়ের করা হয়েছে। মামলা দিয়ে জাতীয়তাবাদী চেতনাকে অতীতে যেমন দমিয়ে রাখা সম্ভব হয়নি। ভবিষ্যতেও সম্ভব হবে না। 


যৌথ বিবৃতিতে তারা আরও উল্লেখ করেন, বাংলাদেশের ভবিষ্যৎ রাষ্ট্রনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ ও তাদের মিত্ররা। তবে এদেশের মুক্তিকামী জনতা ঐক্যবদ্ধ হয়ে খুব দ্রুততম সময়ের মধ্যেই ভোটারবিহীন গণতন্ত্র হরণকারী স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন ঘটাবেন ইনশাআল্লাহ। 

এই বিভাগের আরো খবর