রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

তাঁতীলীগের উদ্যোগে জাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগ একাংশের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার স্মরণে শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ নভেম্বর) রাত ৮টায় ঢাকা উত্তরা কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগ একাংশের সভাপতি শেখ কামরুল ইসলাম বিটু‘র সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তুষার আহম্মেদ টুকুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি হাজী নাছিরুল হক, সাধারণ সম্পাদক মিজানুর রহমান দিপু, ঢাকা মহানগর উত্তর তাঁতীলীগ সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মো.জাহিদ, সাংগঠনিক সম্পাদক পারভেজসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভাপতি কামরুল ইসলাম বিটু বলেন, ১৯৭৫ সালে ৩ নভেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। পৃথিবীর ইতিহাসে এমন জেলহত্যার মত ঘটনা আর ঘটেনি।

 

তিনি বলেন, জাতীয় চার নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবান কর্মী ছিলেন।বঙ্গবন্ধু হত্যার পর তাদেরকে মন্ত্রীত্ব দিতে চেয়েছিলো।কিন্তু তারা বেঈমানি করেননি।তারা রক্ত দিয়ে প্রমাণ করেছেন তারা আওয়ামী লীগের আদর্শবান অনুগত কর্মী ছিলেন। 

 

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ কন্যার নেতৃত্বে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ায়, স্বার্থহীনভাবে কাজ করবে বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগ একাংশের সকল নেতৃবৃন্দ। সকলের উদ্দেশ্যে তিনি বলেন, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। তাই মানুষকে ভালবাসুন। বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগে যোগ দিন সন্ত্রাস, মাদক নির্মূলে সকলে ঐক্যবদ্ধ হউন।

 

মিলাদ ও দোয় মাহফিলে জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ ও মোনাজাত করা হয়।

এই বিভাগের আরো খবর