শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজ’র অভিযান

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগর চিন্তা ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে যাত্রাবাড়ী পর্যন্ত মহাসড়কে গড়ে উঠা অবৈধ স্থাপনা  উচ্ছেদে অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)।

 

শনিবার (২৫ জানুয়ারী) সকালে শিমরাইল মোড় থেকে সওজ এ উচ্ছেদ অভিযান চালায়। উচ্ছেদ অভিযানে সড়ক ও জনপথের সম্পতি ও আইন কর্মকর্তা মো: মাহাবুবুর রহমান ফারুকী  নির্বাহী ম্যাজিষ্ট্রেটের দায়িত্ব পালন করনে। 


এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়, মৌচাক বাস স্ট্যান্ড, সানারপাড় বাস স্ট্যান্ড এবং সাইনবোর্ড এলাকায় অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা বোল্ডোজার এবং বেকো দিয়ে গুড়িয়ে দেয়া হয়।


এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপ-সহকারী প্রকৌশলী কাফি হোসেন, ফিরোজ আলম, সোলাইমান কবির রাজন, ইমরান আহাম্মেদ, হাবিবুর রহমান, সার্ভেয়ার সাইফুল ইসলাম, হুমায়ুন কবির, দেওয়ান মো: সোহাগসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যককর্মী প্রমূখ ।


সওজ ঢাকা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ফারুকীর বলেন, গভর্নমেন্ট এন্ড লোকাল অথারিটি ল্যান্ড এন্ড বিল্ডিং (রিকভারি অফ পজিশান) অর্ডিনেন্স ১৯৭০ এর ধারা ২(খ) ডেপুটি কমিশনারের ক্ষমতাবলে এ উচ্ছেদ এবং মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানটি তিন দিন পর্যন্ত চলবে।  
 

এই বিভাগের আরো খবর