শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

ঢাকায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড হলো আজ

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যঙুগের চিন্তা ২৪) : সারাদেশে তীব্র ঠান্ডার পর তাপমাত্রা অল্প বাড়লেও ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় ক্রমাগত কমছে।শনিবার (২১ ডিসেম্বর) সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। 


আবহাওয়া অফিস বলছে, এটিই ঢাকায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। এ মৌসুমে এর আগে ১৩ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা নামেনি। 


এছাড়া ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৯ শতাংশ। এ সময় তাপমাত্রা ছিল ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, ঢাকায় ২০ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি, ১৯ ডিসেম্বর ১৩ ডিগ্রি, ১৮ ডিসেম্বর ১৬ দশমিক ২ ডিগ্রি, ১৭ ডিসেম্বর ১৭ দশমিক ৬ ডিগ্রি, ১৬ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

 

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।


এছাড়া রাজশাহী, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চল সমূহের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।
উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এই বিভাগের আরো খবর